advertisement
আপনি দেখছেন

স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যে শুরু হওয়া তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১ রানে জয় পেয়েছে সফরকারীরা। বুধবার ইস্ট লন্ডনের বাফেলো পার্কে অনুষ্ঠিত উত্তেজনাপূর্ণ ম্যাচটি জয়ের ফলে ১-০ তে এগিয়ে গেল কুইন্টন ডি ককের দল।

sa vs eng t20

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৭ রান তোলে সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন টেমভা বাভুমা। এছাড়া ডি কক ও ভ্যান ডার ডাসেন করেন ৩১ রান এবং ফেলুকওয়ায়ো ১৮, ডেভিড মিলার ১৬ রান করেন।

ইংল্যান্ডের পক্ষে ২৮ রান খরচায় ২ উইকেট নেন ক্রিস জর্ডান। এছাড়া মঈন আলি, আদিল রশীদ, বেস স্টোকস, মার্ক উড ও টম কারান একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৭৬ রানে থামে ইংল্যান্ডের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন জেসন রয়। এছাড়া অধিনায়ক ইয়ন মর্গান ৫২, জনি বেয়ারস্টো ২৩ ও জজ বাটলার করেন ১৫ রান।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩০ রান খরচায় ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন লুঙ্গি এনগিডি। এদিন ১৯তম ওভারের পঞ্চম বলে ছক্কা মেরে হাফসেঞ্চুরি পূর্ণ করেন ইয়ন মর্গান। তখন জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ৭ বলে ৭ রান। এ সময় আউট হয়ে যান ইংলিশ অধিনায়ক।

পরে শেষ ওভারে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৬ বলে ৭ রান। বোলিংয়ে আসেন লুঙ্গি এনগিডি। সে ওভারে দুর্দান্ত বোলিংয়ের মাধ্যমে ৩ উইকেট তুলে নিয়ে দক্ষিণ আফ্রিকাকে জয় এনে দেন এই পেসার।