advertisement
আপনি দেখছেন

ধারাবাহিক ব্যাটিং পাফরম্যান্স দিয়ে নিজেকে এমন উচ্চতায় নিয়ে গেছেন যে কয়েকম্যাচ খারাপ খেললেও তার প্রভাব র‌্যাংঙ্কিয়ে তেমন একটা দেখা যায় না। বলছি আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির কথা। সদ্য প্রকাশিত আইসিসির ওডিআই র‌্যাংঙ্কিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন এই ব্যাটিং জাদুকর।

captain virat kohli

সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ভারত। দীর্ঘ ৩১ বছর পর এমন লজ্জার মুখে পড়তে হলো তাদের। এই সিরিজে ফর্মেও ছিলেন না কোহলি।

প্রথম ম্যাচে ৫১ রান করতে পারলেও পরের দুটি ম্যাচে করেন যথাক্রমে ১৫ ও ৯ রান। যা বিরাট কোহলির নামের সঙ্গে মানানসই নয়। তাছাড়া ইনজুরির কারণে সিরিজে ছিলেন না দলের দুই তারকা ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা।

নতুন প্রকাশিত ওডিআই ব্যাটিং র‌্যাংঙ্কিয়ে ৮৬৯ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন বিরাট কোহলি। দ্বিতীয় অবস্থানে থাকা স্বদেশি রোহিত শর্মার রেটিং পয়েন্ট ৮৫৫। তালিকায় ৮২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছেন পাকিস্তানের বাবর আজম। এছাড়া চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন নিউজিল্যান্ডের রস টেইলর ও দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস। তাদের রেটিং পয়েন্ট যথাক্রমে ৮০৩ ও ৭৯৬।