advertisement
আপনি দেখছেন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে অংশ নেবেন বিশ্বের নামি-দামি ক্রিকেটাররা। তরা খেলবেন এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের হয়ে।

mujib year 100 2020

দুটি দলের স্কোয়াড ঘোষণার আগে আজ টি-টোয়েন্টি ম্যাচ দুটির সূচি ঘোষণা করেছে বিসিবি। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। আগামী ১৮ এবং ২১ মার্চ ম্যাচ দুটির মঞ্চায়ন হবে। সিরিজ শুরুর আগের দিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবের জন্মশতবার্ষিকীর ঐতিহাসিক দিন।

সিরিজটা তিন ম্যাচের আয়োজন করার কথা ছিল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-ও (বিসিসিআই) এই আয়োজনের শামিল হতে চেয়েছিল। তাই একটি ম্যাচ লাখের ওপর ধারণক্ষম ভারতের নবনির্মিত সর্দার প্যাটেল স্টেডিয়ামে মঞ্চস্থ করার কথা ছিল। যদিও শেষ মূহূর্তে সিদ্ধান্তটি বাতিল করা হয়।

তবে ম্যাচ আয়োজন না করলেও বিসিবির অনুরোধের প্রেক্ষিতে পাঁচজন তারকা ক্রিকেটার সিরিজে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এখন প্রশ্ন হলো কোন পাঁচজন পাঠাবে ভারতীয় বোর্ড। কারণ ১৮ মার্চ যে, দক্ষিণ আফ্রিকার সঙ্গে ভারতের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ!

শুধু ভারত নয়, প্রতিবেশী কয়েকটি দেশ থেকে খেলোয়াড় চেয়ে বোর্ডগুলোকে অনুরোধ করেছে বিসিবি। এশিয়া একাদশ তো বটেই, বিশ্ব একাদশের দলও বিসিবি নির্বাচন করবেন বলে জানিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি সুজন।

শনিবার প্রচার মাধ্যমকে বিসিবির এই কর্তা বলেছেন, ‘ম্যাচ দুটি আয়োজন করা হবে আগামী ১৮ ও ২১ মার্চ। আমরা এশিয়ার সবকটি দেশের কাছে কয়েকজন খেলোয়াড় চেয়ে অনুরোধ করেছি। এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশ- দুটিরই দলই নির্বাচন করবে বিসিবি।’

sheikh mujib 2020