advertisement
আপনি দেখছেন

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি শেষে ১-১ ব্যবধানে সমতায় ছিল। ফলে তৃতীয় ম্যাচটি অলিখিত ফাইনালে পরিণত হয়। সেঞ্চুরিয়ানে অলিখিত ফাইনালটা ফাইনালের মতোই হলো। টি-টোয়েন্টি ম্যাচে দুদল মিলে তুলল পাক্কা ৪৪৮ রান। রান উৎসবের ম্যাচটা পাঁচ উইকেটে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড।

eoin morgan cmbaraces ben stokes

সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্টস পার্কে প্রথমে ব্যাটিং করে ২২২ রান তোলে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। যাতে বড় অবদান হেনরিক্স ক্লাসেনের। চার নম্বরে ব্যাটিং করতে নেমে মাত্র ৩৩ বলে ৪টি করে চার ছয়ে ৬৬ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন তরুণ ক্রিকেটার।

তার আগে দুই ওপেনার টেম্বা বাভুমা ৪৯ ও কুইন্টন ডি কক ৩৫ রান করেন। পাঁচে নেমে ডেভিড মিলারের ২০ বলে ৩৪ রানের ইনিংসটাও বড় অবদান রেখেছে দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহে।

বড় সংগ্রহ গড়েও স্বাগতিকরা অবশ্য শেষ হাসি হাসতে পারেনি। ইংলিশ ওপেনার জেসন রয় ৪ বলে ৭ রান করে ফিরলে তৃতীয় উইকেটে ৮৯ রানের দুর্দান্ত এক জুটি গড়েন জনি বেয়ারস্টো ও জস বাটলার।

ইংলিশরা জয়ের শক্ত ভিত্তি পায় সেখানেই। শেষ দিকে ২২ বলে ৫৭ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে সফরকারীদের সিরিজ নিশ্চিত করা জয় এনে দেন ইয়ান মর্গান।

ইংলিশ অধিনায়কের ইনিংসের চারের মার একটিও নেই, ছক্কা মেরেছেন ৭টি। বেয়ারস্টো ৩৪ বলে ৭ চার ৩ ছয়ে ৬৪ রান করেন। বাটলার ২৯ বলে ৯ চার ২ ছয়ে করেন ৫৭ রান। ইংলিশরা ১৯.১ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয়ের জন্য ২২৬ রান তুলে ফেলে।