advertisement
আপনি দেখছেন

আগামী ২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই আসরে অংশ নিচ্ছে বাংলার বাঘিনীরাও। আজ সিডনির তারোঙ্গা চিড়িয়াখানায় বিশ্বকাপে অংশ নেয়া ১০ দলের অধিনায়কদের নিয়ে হয়ে গেল আইসিসির অফিসিয়াল ফটোসেশন।

womens t20 world cup photoseson

সেখান থেকে বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন জানালেন বিশ্বকাপ নিয়ে নিজেদের লক্ষ্যের কথা। বললেন, অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় থেকে অনুপ্রেরণা নিয়ে সামনে এগিয়ে যেতে চান তারাও।

তিনি বলেন, ‘আমাদের নজর শুধু বিশ্বকাপে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে কখনো খেলা হয়নি। সামনে তাদের সঙ্গে ম্যাচ আছে। মেয়েরা এখন সেদিকেই ফোকাস করছেন। একটা দুর্দান্ত শুরুর অপেক্ষায় আছি।’

গত বছর ভারতকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে সালমা-জাহানারারা। এরপর বিশ্বকাপ বাছাই পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে জায়গা করে নেয় মূল পর্বে। সেই সুখস্মৃতিতে না ডুবে থেকে মেয়েদের নজর এখন বিশ্বকাপে।

womens t20 world cup photoseson1

এবারের আসরে ১০ দল দুটি গ্রুপে ভাগ হয়ে একে অপরের বিপক্ষে খেলবে। বাংলাদেশের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও ভারত। ২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া-ভারতের ম্যাচ দিয়ে আসরের পর্দা উঠবে। বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে।

একনজরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ সূচি

প্রথম ম্যাচ: ২৪ ফেব্রুয়ারি - প্রতিপক্ষ ভারত - ভেন্যু পার্থ
দ্বিতীয় ম্যাচ: ২৭ ফেব্রুয়ারি - প্রতিপক্ষ অস্ট্রেলিয়া - ভেন্যু ক্যানাবেরা
তৃতীয় ম্যাচ: ২৯ ফেব্রুয়ারি - প্রতিপক্ষ নিউজিল্যান্ড - ভেন্যু মেলবোর্ন
চতুর্থ ম্যাচ: ২ মার্চ - প্রতিপক্ষ শ্রীলঙ্কা - ভেন্যু মেলবোর্ন

sheikh mujib 2020