advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডটা বেশ জমজমাটই হলো। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলের মধ্যকার ম্যাচটা ড্র’তে নিস্পত্তি হয়েছে। অপর ম্যাচে উত্তরাঞ্চলের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে পূর্বাঞ্চল। এদিকে, এসবের মধ্যে কক্সবাজারে ঘটে গেল অন্যরকম এক ঘটনা। বোলিং করতে দেখা গেল বাংলাদেশের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে।

bowler mushfiqur rahim

পাকিস্তান সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নেওয়া মুশফিক চোট থেকে ফিরে উত্তরাঞ্চলের হয়ে বিসিএল খেলছেন। এই উত্তরাঞ্চলের হয়ে আজ পূর্বাঞ্চলের বিপক্ষে হাত ঘুরাতে দেখা গেল অভিজ্ঞ ক্রিকেটারকে।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে পূর্বাঞ্চলের দরকার ছিল ২১১ রান। দলটি ১৮ ওভারে ১ উইকেটে ১০৪ রান তুলে ফেললে সবাইকে অবাক করে দিয়ে বল হাতে নেন মুশফিক।

পূর্বাঞ্চলের হয়ে তখন ব্যাটিংয়ে ছিলেন মোহাম্মদ আশরাফুল। টানা তিন ওভার বোলিং করেছেন মুশফিক। প্রথম ওভারের ৬ রান খরচের পর পরের দুই ওভারে দিয়েছেন ৭ ও ৪ রান। সব মিলিয়ে তিন ওভারে ১৭ রান খরচায় উইকেটশূন্য উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে পরিচিত মুশফিক।

শুনে হয়তো অনেকেই আশ্চর্য হবেন, এর আগেও প্রতিযোগিতামূলক ক্রিকেটে বোলিং করেছেন তিনি। নামের পাশে একটা উইকেটও আছে। ২০১৩ সালে বিসিএলে ১০ ওভার বোলিং করে ২৩ রান খরচায় একটি উইকেট পেয়েছিলেন মুশফিক। প্রতিযোগিতামূলক ক্রিকেটে তার উইকেট এই একটিই। পরের মৌসুমেও দুই ওভার বোলিং করতে দেখা গেছে ৩২ বছর বয়সী ক্রিকেটারকে।

এরপর প্রায় ছয় বছর পর আজ আবারও বল হাতে দেখা গেল মুশফিককে।