advertisement
আপনি দেখছেন

মাঠের সময়টা ভালো কাটছে না বিরাট কোহলির। নিউজিল্যান্ড সফরে সাত ইনিংস ব্যাটিং করে হাফসেঞ্চুরি পেয়েছেন মাত্র একটি, সেঞ্চুরি একটিও নেই। টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় তারকার সর্বোচ্চ স্কোর ছিল ৪৫। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়েও নেমে গেছেন দশ নম্বরে। তবে মাঠে ভালো সময় না কাটলেও সামাজিক যোগাযোগমাধ্যমে এগুচ্ছেন দুর্বার গতিতে। ইনস্টাগ্রামে ৫০ মিলিয়ন ফলোয়ারের মাইলফলক পেরুলেন কোহলি।

captain virat kohli

ইনস্টাগ্রাম ব্যবহারকারী ভারতীয়দের মধ্যে কোহলির ফলোয়ারই সবচেয়ে বেশি। এই তালিকায় কোহলির পরেই আছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তার ফলোয়ার সংখ্যা ৪৯.৯ মিলিয়ন। এরপরই আছেন বলিউডের আরেক তারকা অভিনেত্রী দিপিকা পাডুকোনে (৪৪.১ মিলিয়ন)।

ফলোয়ারের ফয়দাও নিয়ে থাকেন সেলিব্রেটিরা। ইদানিংকালে বিভিন্ন প্রতিষ্ঠানগুলোকে দেখা যাচ্ছে নিজেদের পণ্যের বিজ্ঞাপনের জন্য তারকাদের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টকে বেছে নিতে। চুক্তির মধ্যমে তারকাদের অ্যাকাউন্টে বিজ্ঞাপন দেওয়া হয় বিভিন্ন পণ্যের। যাতে কোটি কোটি ফলোয়ারের কাছে সহজেই পরিচিতি পায় পণ্যটি। চুক্তি অনুযায়ী এসব পোস্ট থেকে মোটা অঙ্কের অর্থ পেয়ে থাকেন তারকারা।

কদিন আগে জানা গেল, এমন প্রতিটি পোস্টের জন্য ৩.২ কোটি রুপি আয় করেন বিরাট কোহলি। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি টাকা, ভাবা যায়! এই টাকায় রেডি ফ্লাটের সঙ্গে গাড়িও কিনে ফেলা সম্ভব।