advertisement
আপনি দেখছেন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরিকে টাইগারদের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। মোট ১০০ দিনের এই চুক্তিতে দিনপ্রতি বিসিবিকে গুনতে হচ্ছে ২৫০০ ডলার (২ লাখ টাকারও বেশি)। কিন্তু এত টাকা খরচ করার পরও টাইগারদের তেমন কোনো লাভ হচ্ছে না। তাই এবার সেই চুক্তিতে কিছুটা পরিবর্তন আনতে যাচ্ছে বিসিবি।

denniel vettori bd cricket

সম্প্রতি জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, দেরিতে হলেও বিষয়টি বুঝতে পেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই দেশের ক্রিকেটের স্বার্থে ভেট্টোরির সঙ্গে চুক্তিতে কিছু পরিবর্তন আনা হবে।

তিনি বলেন, বাংলাদেশের স্পিনারদের সঙ্গে তিনি যেন আরো বেশি সময় কাজ করতে পারেন, সে জন্যই চুক্তিতে পরিবর্তন আনা। আর এ ব্যাপারে ভেট্টোরি কোনো আপত্তি জানাননি। তিনিও আরো বেশি সময় কাজ করতে আগ্রহী। শুধু এ বিষয়টা মাথায় রাখতে হবে যেন তার কাছ থেকে দেশের ক্রিকেটের জন্য সেরা ফলাফলটা বের করে আনা যায়।

প্রসঙ্গত, গত ওডিআই বিশ্বকাপের পর মোট ১০০ দিনের চুক্তিতে টাইগারদের স্পিন বোলিং কোচ হিসেবে ভেট্টোরিকে নিয়োগ দেয়া হয়। চুক্তি অনুযায়ী সিরিজ ভিত্তিক কাজ করার কথা ছিল তার। অর্থাৎ যেকোনো সিরিজ শুরুর আগে আসবেন এবং সিরিজ শেষে চলে যাবেন। কিন্তু এক্ষেত্রে দেখা যাচ্ছে, আক্ষরিক অর্থে দেশের ক্রিকেটের কোনো লাভ হচ্ছে না।

তার ক্রিকেট মেধা শুধু জাতীয় দলের মধ্যেই সীমাবদ্ধ থেকে যাচ্ছে। বয়সভিত্তিক দল, এইচপি, এ দলের সঙ্গে কাজ করতে পারছেন না তিনি। ফলে নতুন কোনো প্রতিভাকে শেখানো যাচ্ছে না। তাই এবার ভেট্টোরির সঙ্গে চুক্তিতে পরিবর্তন আনছে বিসিবি। যেন সবাই তার সার্ভিস পেতে পারেন।

sheikh mujib 2020