advertisement
আপনি দেখছেন

প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিংয়ের শুরুটা মোটেও ভালো হয়নি বিসিবি একাদশের। ৬৯ রানেই পাঁচ উইকেট হারিয়ে ৮৫/৬ স্কোর নিয়ে লাঞ্চে যায় স্বাগতিকরা। লাঞ্চ শেষে সফরকারীদের পাল্টা আক্রমণের পথ বেঁছে নেন বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতানো তরুণ তানজিদ হাসান তামিম। তাতে সফলও হয়েছেন। তার ঝড়ো ফিফটিতে ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে বিসিবি একাদশ।

tanzid hasan tamim bcb xi

তামিম মূলত ওপেনার। যুব বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই ওপেনিংয়ে ব্যাটিং করেছেন। তবে প্রস্তুতি ম্যাচে ওপেনিংয়ে নাঈম শেখ ঢুকে যাওয়াতে তাকে নামতে হয়েছে মিডল অর্ডারে। দলের বিপর্যয়ে মিডল অর্ডার থেকেই হাল ধরলেন তামিম।

সাদা পোশাকের ক্রিকেট হলেও মাত্র ৪০ বলে ফিফটি পূর্ণ করেছেন ১৯ বছর বয়সী ক্রিকেটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৩ বল খেলে ৪ চার ৫ ছয়ে ৬৭ রান করে অপরাজিত তামিম। বিসিবি একাদশের স্কোর ১৭৯/৫। তার সঙ্গে ঠিক ৫০ রানে অপরাজিত আল-আমিন। ৮৬ বল খেলে ৮টি চারে ইনিংসটি সাজিয়েছেন প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের অধিনায়ক। 

উল্লেখ্য, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে মিরপুরে বাংলাদেশ জাতীয় দলের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে জিম্বাবুয়ে। তার আগে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের এই প্রস্তুতি ম্যাচটি খেলছে সফরকারী দলটি। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতানো পাঁচ ক্রিকেটার খেলছেন এই ম্যাচে।

sheikh mujib 2020