advertisement
আপনি দেখছেন

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের ব্যাটিংয়ের শুরুটা হয় বড্ডই বাজে। তবে বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতানো তানজিদ হাসান তামিম ও আল-আমিনের দুর্দান্ত ব্যাটিং নৈপূণ্যে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। ৬৯ রানে পঞ্চম উইকেট হারানো বিসিবি একাদশের স্কোর এখন ২৬৯/৫। সেঞ্চুরি পেয়েছেন তামিম। সেঞ্চুরি থেকে সামান্য দূরে আল-আমিন।

tanzid hasan tamim batted well

৬৯ রানে পাঁচ উইকেট হারিয়ে ৮৫/৬ স্কোর নিয়ে লাঞ্চে যায় স্বাগতিকরা। লাঞ্চ থেকে ফিরে সফরকারীদের পাল্টা আক্রমণের পথ বেঁছে নেন বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতানো তরুণ তানজিদ হাসান তামিম। সফলও হয়েছেন। অপর দিকে ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দেওয়া আল-আমিন খেলেছেন টেস্টের মেজাজে।

ষষ্ঠ উইকেটে ঠিক ২০০ রান তুলে এখনো অবিচ্ছিন্ন দুজন। ৯৩ বল খেলে ১২ চার ৫ ছয়ে ১১২ রান করে অপরাজিত আছেন তামিম। আল-আমিন ৯৪ রানে অপরাজিত আছেন ১৩৬ বল খেলে। তার ইনিংসে চারের মার ১৬টি।

উল্লেখ্য, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলতে নামবে জিম্বাবুয়ে। তার আগে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের এই প্রস্তুতি ম্যাচটি খেলছে সফরকারী দলটি। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতানো পাঁচ ক্রিকেটার খেলছেন এই ম্যাচে।