advertisement
আপনি দেখছেন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে আজ দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ঘোষিত দল দিয়ে ফেরানো হলো অলরাউন্ডার থিসারা পেরেরাকে। ঘরের মাঠে এই সিরিজের জন্য নির্বাচকরা সুযোগ দিয়েছেন নিরোশান ডিকভেলাকেও। ১৫ সদস্যের এই দলে নেতৃত্বে থাকছেন দিমুথ করুনারত্নে।

dickwella brings out the scoop

পিঠের ইনজুরি নিয়ে সিরিজ শুরুর আগেই মাঠের বাইরে ছিটকে গেছেন দানুসকা গুনাথিলাকা। তার জায়গায় শেহান জয়সুরিয়া ও ডিকভেলাকে নিয়েছেন নির্বাচকরা। তবে দলে নেওয়া হলেও আশঙ্কা করা হচ্ছে ২২ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে মিস করতে পারেন ডিকেভলা। জ্বরে ভুগছেন তিনি। ডিকভেলা না খেললে উইকেটের পেছনে দেখা যাবে কুশল পেরেরাকে।

দল ঘোষণার পর লঙ্কানদের প্রধান নির্বাচক আশান্তা ডি মেল বলেছেন, ‘পিঠের ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলা হচ্ছে না দানুসকার। ও চিকিৎসার মধ্যে আছে এবং ওকে সার্জারি করাতে হবে। যদি প্রথম ওয়ানডের আগে নিরোশান (ডিকভেলা) ফিট হয়ে উঠতে না পারে তাহলে আশা করছি দ্বিতীয় ম্যাচে তিনি খেলতে পারবেন।’

ইনজুরি সিরিজ থেকে ছিটকে দিয়েছে ওশাদা ফার্নান্দোকেও। হাতের ইনজুরিতে ধুঁকছেন তিনি। স্বস্তির খবর হচ্ছে চোট কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন অলরাউন্ডার ইসুরু উদানা। যিনি ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি মিস করেছিলেন। লঙ্কান অলরাউন্ডার চোট পান সিরিজের দ্বিতীয় ম্যাচে।

আগামী শনিবার কলম্বোতে শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজ শেষে আগামী মাসের শুরুর দিকে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দল দুটি।

শ্রীলঙ্কা ওয়ানডে দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, কুশল পেরেরা, শেহান জয়সুরিয়া, নিরোশান ডিকভেলা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ ও লাহিরু কুমারা।