advertisement
আপনি দেখছেন

একদিন পর জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। টেস্টের আগমুহূর্তে হাড়ভাঙ্গা অনুশীলনে ব্যস্ত মুশফিকুর রহিম, তামিম ইকবালরা। কিন্তু সাকিব আল হাসান বাসায় বসে বসে অলস সময় কাটাচ্ছেন। সাকিবকে মাঠের বাইরে থাকতে হবে আরও প্রায় ৮ মাস। ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোর অপরাধে গত অক্টোবরে এক বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন বাংলাদেশের এই সেরা ক্রিকেটার। তবে মাঠের বাইরে থাকলেও সাকিব খবরের শিরোনাম হচ্ছেন নিয়মিতই।

shakib al hasan cpl 2016

আজ যেমন ‘অস্কার’ জিতে খবরের শিরোনামে উঠে এলেন। ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বিভিন্ন ক্যাটাগরিতে সেরা পারফর্মারদের পুরস্কৃত করা হয়েছে। এই পুরস্কারের নাম দেওয়া হয়েছে ‘অস্কার’। টুর্নামেন্টটির সেরা বোলিং স্পেলের রেকর্ডধারী সাকিব সেই ‘অস্কার’ পুরস্কার জিতেছেন।

২০১৩ সালে সিপিএলের প্রথম আসরে নিজের কোটার চার ওভারে মাত্র ৬ রান খরচায় ৬ উইকেট তুলে নিয়েছিলেন সাকিব। বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে ত্রিনিবাদ অ্যান্ড টোবাগোর বিপক্ষে সাকিবের সেই বোলিং আজ অবদি টুর্নামেন্টের সেরা বোলিং স্পেল।

সিপিএলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে সাকিবের পুরস্কারের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি ৬ রানে ৬ উইকেট তুলে নেওয়ার সেই বিধ্বংসী বোলিংয়ের ভিডিও শেয়ার করা হয়েছে।

সিপিএলে দুই মৌসুম মিলিয়ে মোট ১৯ ম্যাচ খেলে ২৩ উইকেট নিয়েছেন সাকিব। পাশাপাশি ব্যাট হাতে রান করেছেন ১৮২।