advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর আগেই মাঠে গড়ানোর কথা ছিল তারকাদের প্রদর্শনী ম্যাচ। কিন্তু ফ্র্যাঞ্চাইজি মালিকদের প্রবল আপত্তির মুখে পেছানো হলো তারকাঠাসা রোমাঞ্চকর দ্বৈরথটি। অল-স্টার ম্যাচ হবে আইপিএলের পর। বৃহস্পতিবার রাতে খবরটি নিশ্চিত করেছেন টুর্নামেন্টের গভর্নিং কমিটির চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল৷

all star match

আইপিএলের ইতিহাসে কখনোই একই দলে খেলেননি মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। অল-স্টার ম্যাচে দুই তারকাই খেলবেন সতীর্থ হিসেবে। এ ছাড়া আইপিএলের অন্য তারকা ক্রিকেটারদেরও দেখা যাবে এই ম্যাচে। ম্যাচটা আইপিএল-১৩ এর তিন আগে মাঠে গড়ানোর কথা ছিল। সম্ভাব্য ভেন্যু ছিল আহমেদাবাদে নবনির্মিত ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম।

যদিও পরিবর্তিত ম্যাচের নতুন সূচনা ঘোষণা করা হয়নি। আগামী ২৯ মার্চ শুরু হবে আইপিএলের নতুন আসর। শিরোপা নির্ধারণী ম্যাচ ২৪ মে। এরপরই বহুল প্রত্যাশিত ম্যাচটি হতে পারে গুজরাটে লাখের ওপরে ধারণক্ষম স্টেডিয়ামে। আগামী ২৪ ফেব্রুয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প উদ্বোধন করবেন এই স্টেডিয়াম।

কয়েকটি কারণেই মেগা ম্যাচটার সূচি পেছানো হয়েছে। টুর্নামেন্ট শুরুর আগে খুব বেশিদিন সময় পাচ্ছে না ফ্র্যাঞ্চাইজিগুলো। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের সিরিজ শেষের ১০ দিন পর হবে আইপিএল। এর মধ্যে ক্রিকেটাররা চোটশঙ্কায় পড়তে পারেন এই ভয়ে খেলোয়াড়দের ছাড়পত্র দিতে চাচ্ছে না ফ্র্যাঞ্চাইজিগুলো।

এর মধ্যে আবার ঢাকায় আসতে হচ্ছে ভারতের জাতীয় দলের পাঁচ ক্রিকেটারকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দুই ম্যাচের সিরিজ খেলতে আসবেন তারা। বিশ্ব একাদশের বিপক্ষে এশিয়া একাদশের জার্সিতে খেলবেন ভারতীয় ক্রিকেটাররা। সবমিলিয়ে আইপিএলের আগ মুহূর্তে অল-স্টার ম্যাচ আয়োজন করা কঠিন হয়ে পড়েছে। এ কারণেই বিশেষ ম্যাচটি পেছানো হলো।

sheikh mujib 2020