advertisement
আপনি দেখছেন

ওয়েলিংটন টেস্টের প্রথম দিনেই কোণঠাসা ভারত। আজ দ্বিতীয় দিন বিরাট কোহলিদের ওপর রীতিমতো ছড়ি ঘোরাচ্ছে স্বাগতিক নিউজিল্যান্ড। ভারতের প্রথম ইনিংস কিউইরা থামিয়ে দিয়েছে ১৬৫ রানে। সফরকারীদের দ্রুত গুটিয়ে দিয়ে লিডের হাফসেঞ্চুরি ছাড়িয়েছে নিউজিল্যান্ড।

williamson turns on the style

আজ শনিবার দ্বিতীয় দিনের খেলা শেষে পাঁচ উইকেটে ২১৬ রান করেছে কেন উইলিয়ামসনের দল। লিড ৫১ রানের। উইকেটে আছেন বিজে ওয়াটলিং (১২*) ও কলিন ডি গ্রান্ডহোম (৪*)। লিডটা যতটা সম্ভব বড় করার আশায় কাল ফের ওয়েলিংটনের বাইশ গজে আসবেন তারা।

নিউজিল্যান্ডের লিডের আসল কাজটা করে দিয়েছেন উইলিয়ামসন ও অন্যদের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা। তবে ব্যাট করতে আসা দলের প্রায়সবাই উইকেট থিতু হলেও অধিনায়ক ছাড়া হাফসেঞ্চুরি পাননি কেউ। স্বাগতিক দলপতি শতকের সম্ভাবনাও জাগিয়েছিলেন। যদিও উইলিয়ামসন আউট হয়ে গেছেন সেঞ্চুরি থেকে ১১ রানের দূরত্বে।

এই ইনিংস খেলার পথে উইলিয়ামসন সবচেয়ে বড় সঙ্গটা পেয়েছেন রস টেলরের কাছ থেকে। শততম টেস্ট খেলতে নেমে ৪৪ রানে আউট হয়েছেন গতকাল বিরল রেকর্ড গড়া এই মিডল অর্ডার ব্যাটসম্যান টেলর। এ ছাড়া ৩০ রান এসেছে ওপেনার টম ব্লান্ডেলের ব্যাট থেকে। তার সঙ্গী টম লাথাম আউট হন ১১ রানে। হেনরি নিকোলস ফিরেছেন ১৭ রানে।

এর আগে পাঁচ উইকেটে ১২২ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। আগের দিন অজেয় থাকা আজিঙ্কা রাহানে ও ঋষভ প্যান্ট আজ ফিরেছেন সাতসকালেই। চার রানের জন্য রাহানে হাফসেঞ্চুরি পাননি। ১৯ রানে আউট হন ঋষভ। শেষ দিকে ওয়ানডে মেজাজে ব্যাট করা মোহাম্মদ শামি কুড়ি বলে করেছেন ২১ রান।

ভারতকে দ্রুত গুটিয়ে দিতে মূখ্য অবদান রেখেছেন টিম সাউদি ও অভিষিক্ত কাইল জেমিসন। দুজনই নিয়েছেন সমান করে চারটি উইকেট। ভারতের পক্ষে দিনের সবচেয়ে সফল বোলার ইশান্ত শর্মার শিকার দুটি। একটি করে শিকার মোহাম্মদ শামি ও রবিচন্দ্রন অশ্বিনের।

sheikh mujib 2020