advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালটা ফাইনালের মতোই হচ্ছে। আজ ম্যাচের প্রথম দিনে বেশ হাড্ডাহাড্ডি লড়াই হলো। টস হেরে ব্যাটিং করতে নেমে প্রথম দিনে ৩০৫ রান তুলেছে দক্ষিণাঞ্চল। ওভারপ্রতি তুলেছে প্রায় সাড়ে ৩ করে রান। পূর্বাঞ্চলও কম যায়নি, প্রথম দিনে ছয় উইকেট তুলে নিয়েছে ইমরুল কায়েসের দল।

fazle mahmud rabbi

দক্ষিণাঞ্চলের শুরুটা হয়েছে দুর্দান্ত। প্রথম উইকেট জুটিতে ১৩৬ রান তোলেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও ফজলে রাব্বি। অবশ্য সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ব্যর্থ হয়েছেন দুজনই।

১৩১ বল খেলে ৫ চার ১ ছয়ে ৭৬ রান করে আউট হয়েছেন বিজয়। ফজলে রাব্বি ফিরেছেন ১৫৫ বলে ৮৬ রান করে। রাব্বির ইনিংসে চারের মার ৯টি, ছক্কা ২টি। এই দুইজনের ফেরার পরই ম্যাচে ফেরে পূর্বাঞ্চল।

মাঝখানে ২৮ রানের দক্ষিণাঞ্চলের তিন ব্যাটসম্যান আল-আমিন, মাহমুদুল্লাহ ও নুরুল হাসানের উইকেট তুলে নেয় পূর্বাঞ্চল। টেস্ট দল থেকে বাদ পড়া মাহমুদুল্লাহ ৪ বল খেলে মাত্র ১ রান করে আউট হয়েছেন। শেষ বিকেলে মেহেদি হাসান ৩৫ বলে ৩৬ রানের কার্যকারী একটা ইনিংস খেলে দক্ষিণাঞ্চলের স্কোর তিনশ পার করেছেন। দিন শেষে দক্ষিণাঞ্চলের হয়ে ৩৭ রানে অপরাজিত শামছুর রহমান। ৮ রানে তার সঙ্গে আছেন ফরহাদ রেজা।

পূর্বাঞ্চলের হয়ে দুই উইকেট নিয়েছেন রুয়েল মিয়া। একটি করে উইকেট নিয়েছেন আবু হায়দার রনি, সাকলাইন সজীব ও আফিফ হোসেন ধ্রুব।