advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দুই ম্যাচে টানা দারুণ দুটি ইনিংস খেলা মোহাম্মদ আশরাফুল আজ ফাইনালে বড় রান পেলেন না। অনেকদিন পর মাঠে ফিরে আলোচনায় থাকা আশরাফুল পূর্বাঞ্চলের হয়ে ২৮ রান করে আউট হয়েছেন। তার দলের অবস্থাও খুব একটা সুবিধার না। দক্ষিণাঞ্চলের ৪৮৬ রানের জবাব দিতে নেমে ৩ উইকেটে ১১০ রান তুলে আজ দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে পূর্বাঞ্চল।

mohammad ashraful bcl

এদিকে, আশরাফুলের ব্যর্থতার দিনে বিস্মিত করেছেন ফরহাদ রেজা। দক্ষিণাঞ্চলের হয়ে আট নম্বরে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন ফরহাদ। কাল ৬ উইকেটে ৩০৬ রান নিয়ে দক্ষিণাঞ্চল যখন প্রথম দিনের খেলা শেষ করল ফরহাদ অপরাজিত ছিলেন মাত্র ৮ রানে। সেখান থেকে আজ দিনের শুরু থেকেই ঝড়ো ব্যাটিং করে সেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি ক্রিকেটার।

১৮৫ বলে তার অপরাজিত ১০৩ রানের ইনিংসটিতে চারের মার ১০টি, ছক্কা ৫টি। দুর্দান্ত এই সেঞ্চুরিতে শেষ পর্যন্ত ৪৮৬ রানে থেমেছে দক্ষিণাঞ্চলের প্রথম ইনিংস। পূর্বাঞ্চলের হয়ে হাত ঘুরিয়ে দুটি উইকেট পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। দুটি করে উইকেট পেয়েছেন রুয়েল মিয়া ও সাকলাইন সজিবও।

পরে জবাব দিতে নেমে পূর্বাঞ্চলের প্রথম চার ব্যাটসম্যানই উইকেটে সেট হয়েছেন। তবে বড় স্কোর গড়তে পারেননি একজনও। পিনাক ঘোষ ৩৮, মোহাম্মদ আশরাফুল ২৮, ইমরুল কায়েস ২২ রান করে আউট হয়েছেন। দিন শেষে মাহমুদুল হাসান ২১ রানে অপরাজিত। তার সঙ্গে শূন্য রানে অপরাজিত ছিলেন আফিফ হোসেন ধ্রুব।

sheikh mujib 2020