advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলেছে গত বছরের জুলাইয়ে। বিশ্বকাপ শেষ হতেই শ্রীলঙ্কায় গিয়ে ৩-০ তে সিরিজ হেরে এসেছিল টাইগাররা। প্রায় সাত মাস পর জিম্বাবুয়ের বিপক্ষে আরেকটি ওয়ানডে সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। সিরিজ শুরুর ঠিক আগ মুহূর্তে পেসার আল-আমিন হোসেন বললেন, এই সিরিজে জিম্বাবুয়ে হোয়াইটওয়াশ করতে না পারলে এটা বাংলাদেশের ব্যর্থতা।

al amin hossain sbns

জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন বাংলাদেশি ক্রিকেটাররা। আজ অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আল-আমিন বলেন, ‘টেস্টে বাংলাদেশ যেভাবে খেলেছে, ওয়ানডেতে ওদের ধবলধোলাই করতে পারলে ভালো হয়। যেভাবে খেলছি, ওদের ধবলধোলাই করা উচিত আমাদের। যদি না করতে পারি আমাদের ব্যর্থতা।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথামতে জিম্বাবুয়ে সিরিজটাই মাশরাফি বিন মর্তুজার অধিনায়ক হিসেবে শেষ সিরিজ হতে যাচ্ছে। এই সিরিজের পেই নতুন অধিনায়ক বেছে নেওয়া হবে। বিদায় বেলায় মাশরাফিকে দারুণ কিছু উপহার দিতেই চাইবে বাংলাদেশ। ক্রিকেটারদের জন্য সেটা বাড়তি চাপ হবে না তো? আল-আমিন অবশ্য তেমনটা মনে করছেন না।

ডানহাতি পেসার বলেন, ‘গত কয়েকটা সিরিজ আমাদের ভালো যায়নি। আমরা যদি এবার ওদের ধবলধোলাই করতে পারি সেটা আমাদের জন্যই ভালো হবে। সেটা শুধু মাশরাফি ভাইয়ের জন্যই নয়, দেশের ক্রিকেটের জন্য। ধবলধোলাই করতে পারলে আমাদের অভিজ্ঞতা ও আত্মবিশ্বাস বাড়বে। যেটা সামনের সিরিজগুলোতে কাজে দেবে।’

বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে সিরিজের তিনটি মাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ। এরপর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে ৯ ও ১১ মার্চ।