advertisement
আপনি দেখছেন

টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমে তেমন সুবিধা করতে পারেনি বাংলাদেশ নারী দল। সালমা-জাহানারাদের ভুল ফিল্ডিং আর ক্যাচ মিসের মহড়ায় বাংলাদেশকে ১৯০ রানের বিশাল টার্গেট দিয়েছে অসিরা।

bdw batting

আজ বাংলাদেশ সময় দুপুর দুইটায় অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরার মানুকা ওভালে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অসিদের মুখোমুখি হয়েছে টাইগ্রেসরা। এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া নারী দলের অধিনায়ক ম্যাগ লেনিন।

ব্যাট করতে নেমে মাত্র এক উইকেটের বিনিময়ে ১৮৯ রানের বিশাল স্কোর দাঁড় করায় অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এর মধ্যে উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালিসা হ্যালি করেন সর্বোচ্চ ৮৩ রান। ৫৩ বল মোকাবেলায় ৩ ছক্কা ও ১০ চারের সাহায্যে তিনি এ রান করেন। এছাড়া ৫৮ বল মোকাবেলায় দ্বিতীয় সর্বোচ্চ ৮১ রান করে অপরাজিত থাকেন ব্যাথ মনি এবং মাত্র ৯ বলে ২২ রানের জড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন আসলেই গার্ডনার।

বাংলাদেশের একমাত্র উইকেটটি নেন অধিনায়ক সালমা খাতুন। তিনি ৪ ওভার বল করে খরচ করেন ৩৯ রান। এছাড়া জাহানারা আলম ৪ ওভার বল করে খরচ করেন ৪০ রান, নাহিদা আক্তার ৩ ওভারে ২৬ রান, খাদিজাতুল কোবরা ২ ওভারে ২৯ রান, রুমানা আহমেদ ৪ ওভার ৩০ এবং ফাহিমা খাতুন ৩ ওভারে ২৩ রান দেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ নারী দল।

উল্লেখ্য, এর আগে গত ২৪ ফেব্রুয়ারি ‍বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে খেলতে নামে টাইগ্রেসরা। কয়েকবার জয়ের সুযোগ সৃষ্টি করলেও শেষ পর্যন্ত ব্যাটিং ব্যর্থতায় ২৮ রানে ম্যাচটি হেরে যায় সালমা বাহিনী।

sheikh mujib 2020