advertisement
আপনি দেখছেন

সময়টা মোটেও ভালো যাচ্ছে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। সেই বিশ্বকাপ থেকেই মাঠের পারফরম্যান্সে হতশ্রী দশা প্রোটিয়াদের। অধিনায়কত্ব নিয়ে তৈরি হয়েছে নতুন জঞ্জাল। এসবের মধ্যে দুঃসংবাদ নিয়ে হাজির কাগিসো রাবাদা। ইনজুরির কারণে প্রায় চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে ডানহাতি পেসারকে। ফলে আসন্ন অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে কার্যত ছিটকে গেলেন রাবাদা।

kagiso rabada afghanistan vs south africa

সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে চোটে পরেন রাবাদা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএফ)। অবশ্য সিরিজের তিনটি ম্যাচই খেলেছেন প্রোটিয়া পেসার। তিন ম্যাচে ১১ ওভার বোলিং করে ১১৪ রান খরচায় দুই উইকেট নিয়েছেন।

রাবাদার চোট বিষয়ে সিএসএ'র প্রধান মেডিকেল অফিসার ডা. শোয়াইব মাঞ্জরা বলেন, ‘কাগিসো (রাবাদা) মাসল ও কুঁচকির ইনজুরি নিয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। এসব ইনজুরি থেকে সেরে উঠতে চার সপ্তাহ মতো সময় লাগে। ফলে ধরে নেওয়া যায় সে অস্ট্রেলিয়া ও ভারত সিরিজ থেকে ছিটকে পড়ল। সে (রাবাদা) কতো তাড়াতাড়ি ইনজুরি কাটিয়ে উঠবেন সেটা নিশ্চিত করবে সিএসএ’র মেডিকেল স্টাফ।’

রাবাদার এই ইনজুরি দিল্লি ক্যাপিটালের কপালেও চিন্তার ভাজ ফেলে দিলো! কারণ এবারের আইপিএল শুরু হচ্ছে ২৯ মার্চ থেকে। রাবাদাকে কিনেছে দিল্লি ক্যাপিটালস। দলটির প্রথম ম্যাচ ৩০ মার্চ, কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে। চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হলে স্বাভাবিকভাবেই শুরু থেকে আইপিএল খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকান পেসার।