advertisement
আপনি দেখছেন

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) উড়তে থাকা মুলতান সুলতানসের বিপক্ষে দাঁড়াতে পারল না কোয়েটা গ্ল্যাডিয়েটরসও। পিএসএলের ১২ নম্বর ম্যাচে কোয়েটাকে আজ ৩০ রানে হারিয়েছে মুলতান। এই জয়ে টুর্নামেন্টের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসল দলটি। এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে চারটিতেই জিতেছে মুলতান।

rilee rossouw 100 in psl

মুলতানের শীর্ষে উঠে বসার জয়ে বড় অবদান দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশোর। দলটির হয়ে রেকর্ডগড়া এক সেঞ্চুরি করেছেন বাঁ-হাতি ব্যাটসম্যান। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মুলতান সুলতানসের অধিনায়ক শান মাসুদ। শুরুটা অবশ্য সুবিধার হয়নি, প্রথম আট ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৪৮ রান তুলতে পারে দলটি।

মুলতানের পাল্টা আক্রমণ নবম ওভার থেকে। শান মাসুদ একপ্রান্ত ধরে রেখেছিলেন, পাঁচে নেমে অন্য প্রান্ত থেকে কোয়েটার বোলারদের রীতিমতো কচুকাটা করেছেন রুশো। ইনিংসের শেষ অবদি ব্যাটিং করে ৪৪ বলে ১০ চার ৬ ছয়ে করেছেন ঠিক ১০০ রান। সেঞ্চুরি ছুঁয়েছেন ৪৩ বলে। পিএসএল ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এটা। আগের রেকর্ডটি ছিল ক্যামেরন ডেলপটের দখলে। গত বছর লাহোর কালান্দাসের বিপক্ষে ৪৯ বলে সেঞ্চুরি করেছিলেন ডেলপট।

রুশো ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৯ রানের সংগ্রহ দাঁড় করায় মুলতান। শান মাসুদের ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৪৬ রান। এছাড়া ২৪ বলে ২৯ করেছেন জেমস ভিন্স।

পরে জবাব দিতে নেমে কোয়েটার শুরুটা অবশ্য ভালোই হয়েছিল। পাওয়ার প্লের ছয় ওভারে বিনা উইকেটে ৫৪ রান তোলেন কোয়েটার দুই ওপেনার জেসন রয় ও শেন ওয়াটসন। রয় ২৭ বলে ৩০ রান করে ফিরলেও ওয়াটসন অবিচল ছিলেন বেশকিছু সময়৷ কিন্তু অন্যদের কাছ থেকে সহযোগিতা না পাওয়াতে অজি তারকার প্রচেষ্টা কাজে লাগেনি। ৪১ বলে ৭টি করে চার ছয়ে ৮০ রান করে আউট হন ওয়াটসন। শেষ পর্যন্ত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৯ রানে থেমেছে কোয়েটা।

মুলতানের পক্ষে বিলওয়াল ভাট্টি চার ওভারে ২৬ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। ৪ ওভারে ২৭ রানে দুই উইকেট নিয়েছেন ইমরান তাহির।