advertisement
আপনি দেখছেন

সময়টা খুব একটা ভালো যাচ্ছিল না দক্ষিণ আফ্রিকার। অবশেষে প্রশান্তির বাতাস এলো প্রোটিয়াদের শিবিরে। শনিবার রাতে অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে স্বাগতিক শিবির ফেলেছে স্বস্তির নিঃশ্বাস। এই জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। আগামী বুধবার ব্লুমফন্টেইনে দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

klaasen celebrates his maiden hundred

কাল পার্লে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে সাত উইকেটে ২৯১ রানের শক্তিশালী সংগ্রহ তোলে দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে ম্যাচের ২৯ বল বাকি থাকতেই ২১৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। প্রোটিয়াদের দারুণ এই জয়ের নায়ক হেনরিক ক্লাসেন। ৩০ রানের মধ্যে তিন উইকেট হারানোর পর তার দুর্দান্ত শতকই স্বাগতিকদের তিন শর কাছাকাছি নিয়ে যায়।

ওয়ানডে ক্যারিয়ারের স্বপ্নের প্রথম সেঞ্চুরি করা ক্লাসেন ১২৩ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গী ডেভিড মিলার ৬৪ রানে আউট হন। এ ছাড়া ভেরেইন ৪৮ এবং ২৬ রান করেন টেম্বা বাভুমা। প্রোটিয়াদের পতন হওয়া উইকেটের তিনটি নিয়েছেন প্যাট কামিন্স। দুটি শিকার মিচেল স্টার্কের। এক উইকেট নেন জস হ্যাজলউড।

কঠিন লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৮ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন স্টিভেন স্মিথ ও মার্নাস লাবুশেন। এই জুটি বিচ্ছিন্ন হওয়ার পর থেকেই ধুঁকতে থাকে অজিরা। স্মিথ সর্বোচ্চ ৭৬ রান করে আউট হন। লাবুশেনের ব্যাট থেকে এসেছে ৪১ রান। এ ছাড়া ডেভিড ওয়ার্নার ২৫ রান করেন।

সফরকারীদের দ্রুত গুটিয়ে দিতে মূল অবদান রেখেছেন লুঙ্গি এনগিডি। দলের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন তিনি। তাবরাইজ শামসি ও অ্যানরিচ নর্তজের শিকার দুটি। একটি করে উইকেট পান কেশব মহারাজ ও অ্যান্ডিলে ফেলুখায়ো।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভার, ২৯১/৭

অস্ট্রেলিয়া: ৪৫.১ ওভার, ২১৭/১০

ফল: দক্ষিণ আফ্রিকা ৭৪ রানে জয়ী

ম্যাচ সেরা: হেনরিক ক্লাসেন

দ্বিতীয় ওয়ানডে: আগামী বুধবার

sheikh mujib 2020