advertisement
আপনি দেখছেন

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ে। বাংলাদেশের কাছে ১৬৩ রানের ব্যবধানে হেরেছে তারা। একদিনের ক্রিকেটে রানের হিসেবে টাইগারদের বিরুদ্ধে এটাই সবচেয়ে বড় হার জিম্বাবুইয়ানদের। রোববার বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ৩২১ রানপাহাড়ের জবাব দিতে নেমে ১৫২ রানে গুটিয়ে গেছে সফরকারীরা।

sean williams 2019

প্রথম ওয়ানডেতে অবশ্য সেরা দল নিয়ে মাঠে নামতে পারেনি জিম্বাবুয়ে। ব্যক্তিগত কারণে ম্যাচটা মিস করেছেন শেন উইলিয়ামস। ইনজুরির কারণে ছিলেন না ক্রেইগ আরভিনও। দুজনই এখন প্রস্তুত দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে। আগামীকাল মঙ্গলবার একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ফের বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে।

ওই ম্যাচের আগে গণমাধ্যমকে উইলিয়ামস বলেছেন, ‘পিছিয়ে থাকা মানসিকভাবেই খুব কঠিন। কালকের (রোবকবার) হারটা খুব হতাশার ছিল। আগামীকাল (মঙ্গলবার) আমরা ঘুরে দাঁড়াতে চাই। এই ম্যাচের জন্য আমাদের বিশেষ পরিকল্পনা আছে। আশা করছি দলের মধ্যে কিছুটা হলেও চাঙা ভাব আনতে পারব। এখানে ক্রেইগ আরভিনও আছে। সেও খেলতে প্রস্তুত। ব্রেন্ডন (টেলর) এবং সিকান্দার রাজার মতো দুর্দান্ত খেলোয়াড়ও আমাদের দলে আছেন।’

বাংলাদেশের হিমালয়তুল্য রানের জবাব দিতে শুরু থেকেই ধুঁকতে থাকে জিম্বাবুয়ে। দলটির ব্যাটসম্যানরা ব্যাট করেছেন প্রায় টেস্ট মেজাজে। ওই ম্যাচ নিয়ে এখন আর ভাবতে চান না উইলিয়ামস। তার চোখ এখন সামনের দিকে, ‘বাংলাদেশি ব্যাটসম্যান আমাদের বিরুদ্ধে সেঞ্চুরি করেছি। সিনিয়র একজনের কাছ থেকে এমনকিছু গুরুত্বপূর্ণ। কিন্তু আমাদের ব্যাটসম্যানরা রান তুলতে পারেনি। তবে আমরা হতাশ নই।’

উইলিয়ামস আরো বলেছেন, ‘এখানে কিছু কৌশলগত ব্যাপার আছে। আমাদের কিছু ব্যাটসম্যান ব্যাকফুটে গিয়ে আউট হয়েছে। আমরা এখন ওসব থেকে বেরিয়ে এসেছি। সামনে কেমন খেলব সেদিকে তাকিয়ে আছি। আমাদের পরবর্তী ধাপের কাজ করতে হবে। আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। আমরা প্রস্তুত।’ সমতায় ফিরতে প্রস্তুত জিম্বাবুয়ে, ওদিকে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিততে প্রস্তুতি নিয়ে রেখেছে বাংলাদেশও।

sheikh mujib 2020