advertisement
আপনি দেখছেন

পাকিস্তান সফরে মুশফিকুর রহিম যাবেন কি যাবেন না তা নিয়ে নানা জল ঘোলা হয়েছে! এমনকি পাকিস্তান না যাওয়ায় মুশফিককে দ্বিতীয় ওয়ানডের একাদশ থেকে বাদ দেওয়ারও গুঞ্জন উঠেছিল। কিন্তু সব শঙ্কা উড়িয়ে বাংলাদেশ দল মাঠে নেমেছে মুশফিকুর রহিমকে নিয়েই। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। আজ জিতলে সিরিজ নিশ্চিত হয়ে যাবে মাশরাফিদের।

 banvszim333

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত তিন ম্যাচের প্রথম ওয়ানডেতেও টস জিতে ব্যাটিং নিয়েছিলেন বাংলাদেশ দলপতি মাশরাফি। 

এর আগে প্রথম ওয়ানডেতে ১৬৯ রানের বিশাল জয় পায় টাইগাররা। যা ছিল তাদের ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বড় জয়।

বাংলাদেশ একাদশে এসেছে দুই পরিবর্তন। মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান বাদ পড়েছেন, একাদশে ঢুকেছেন শফিউল ইসলাম ও আল আমিন হোসেন। 

জিম্বাবুয়ে দলের হয়ে আজ টস করেন শন উইলিয়ামস। এই সিরিজে অধিনায়ক চামু চিবাবা আজ একাদশেই নেই। ক্রেইগ আরভিন এখনো সেরে ওঠেননি। পেসার ক্রিস পোফুর স্থানে জিম্বাবুয়ে একাদশে ঢুকেছেন চার্লটন শুমা।

বাংলাদেশ দলের একাদশঃ

তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম , মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও আল আমিন হোসেন।

জিম্বাবুয়ের একাদশঃ

তিনাশে কামুনুকামে, রেজিস চাকাভা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), সিকান্দার রাজা, ওয়েসলি মাধেব্রে, রিচমন্ড মুতাম্বামি (উইকেটরক্ষক), টিনোটেন্ডা মুতোম্বোজি, ডোনাল্ড টিরিপানো, চার্লটন শুমা ও চার্ল মুম্বা।

এই ম্যাচে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। আর ৮৪ রান করলে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৭ হাজার রান করার গৌরব অর্জন করবেন তামিম। অন্যদিকে, আজ জয় পেলে বাংলাদেশের হয়ে ১০০তম ওয়ানডে ম্যাচ জিতবেন মুশফিক।

sheikh mujib 2020