advertisement
আপনি দেখছেন

গায়ের কাঁচা হলুদের দাগ এখনো শুকায়নি। শুকায়নি মেহেদি রাঙা হাত। এর মধ্যেই মাঠে ফিরে আসছেন সৌম্য সরকার। বিয়ের এক সপ্তাহের মাথায় বাংলাদেশ দলে ফিরলেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচকে সামনে রেখে আজ যে দল ঘোষণা করা হয়েছে, সেখানে ডেকে পাঠানো হয়েছে সৌম্যকে।

soumya mushfiq

আগামী শুক্রবার জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার মিশনে নামবে বাংলাদেশ। ওই ম্যাচের জন্য দলে রাখা হয়েছে মুশফিকুর রহিমকেও। অথচ প্রধান নির্বাচক মিনহাজুল নির্বাচক নান্নু গেল পরশু জানিয়েছিলেন বাংলাদেশ সিরিজ জিতলে বিশ্রামে চলে যাবেন মুশি।

কিন্তু আজকের ঘোষিত দল থেকে বাদ পড়লেন না কেউ। ১৬ সদস্যের দলে সংযোজন বলতে সৌম্যর নামটা। ইতোমধ্যে সিলেটে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। সদ্যই জীবনের নতুন ইনিংস শুরু করা সতীর্থকে পেয়ে বাংলাদেশ দলও নিশ্চয়ই চাঙা হয়ে উঠবে!

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে প্রথম ম্যাচ জিম্বাবুয়েকে রেকর্ড ১৬৩ রানে হারিয়েছিল টাইগাররা। যা একদিনের ক্রিকেটে মাশরাফিদের সবচেয়ে বড় ব্যবধানে জয়। টানা দ্বিতীয় ম্যাচে যথারীতি তিন শ ছাড়িয়েছিল বাংলাদেশ। তাতে আগের দিনের গড়া আরেকটা রেকর্ড ভেঙে গেছে।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ সংগ্রহের নতুন রেকর্ড গড়ে টাইগাররা।  এদিন অবশ্য শুরুর বিপর্যয় সামলে ম্যাচ জমিয়ে দেয় সফরকারীরা। জয়ের সম্ভাবনাও জাগিয়েছিল তারা। যদিও শেষ বলে হেরে গেছেন টেলর-রাজারা। দুই বলে ছয় রানের সমীকরণ মেলাতে পারেননি তারা। অথচ ম্যাচের শেষ ওভারের তৃতীয় ও চতুর্থ বলে দুই ছক্কা হাঁকিয়ে ম্যাচটা জিম্বাবুয়ের মুঠোয় নিয়ে এসেছিলেন ডোনাল্ড ত্রিপিয়ানো।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, ‍মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার।