advertisement
আপনি দেখছেন

ঘটা করেই নেতৃত্ব ছেড়ে দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। আজ শেষবারের মতো বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে মাঠে নেমেছেন ‘নড়াইল এক্সপ্রেস’। অধিনায়কের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখতে কিছু চমক রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও দলের ক্রিকেটাররা।

mashrafe mortaza 2020

বিসিবি অবশ্য আগে থেকেই মাশরাফিকে বিদায়ী সংবর্ধ্বনা দিতে চেয়েছিল। যদিও এসবকিছুতে রাজি হননি ওয়ানডে অধিনায়ক। তাই সিরিজ দিয়ে তাকে বিদায় জানানোর প্রস্তুতিও নেইনি বোর্ড। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগের দিনই সরে দাঁড়ানোর ঘোষণা দলপতির।

আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শেষবারের মতো বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি। তার বিদায়ী ম্যাচে ‍উড়ন্ত এক সূচনা এনে দিয়েছেন দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবাল। প্রথমজন তুলে নিয়েছেন ঝোড়ো শতক; অপেক্ষায় দ্বিতীয়জন।

আসলে তামিমকে অপেক্ষায় রেখেছে বৃষ্টি। মাশরাফির বিদায়ী ম্যাচে যে আবেগ, রোমাঞ্চের যে ঢেউ উঠেছে সিলেট স্টেডিয়ামে সেখানে জল ঢেলে দিয়েছে বৃষ্টি। বৃষ্টির কারণে ৩৪তম ওভারের শুরুর দিকে বৃষ্টিবাধায় বন্ধ হয়ে যায় খেলা। আবহাওয়া অফিস বলছে এই ম্যাচ শেষ করা কঠিন।

ম্যাচ শুরুর আগে অবশ্য বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন চানিয়েছিলেন ম্যাচ শেষে মাশরাফিকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হবে। সেখানে কী আয়োজন থাকবে সেটা বলতে রাজি নন বোর্ডকর্তা। চমকটা সেখানেই রাখছেন তারা।

আজ প্রচারমাধ্যমকে নিজামউদ্দিন বলেছেন, ‘এটা অধিনায়ক মাশরাফির শেষ ম্যাচ। অবশ্যই আমরা বিশেষ কিছু করার পরিকল্পনা করেছি। তবে আমরা চাই পুরো বিষয়টিকে চমক হিসেবে রাখতে। তাই এখনই কিছু বলতে চাচ্ছি না।’ বিসিবি চমকটা দিতে পারবে তো? বৃষ্টি যে চোখ রাঙাচ্ছে ম্যাচটাকে!

খোঁজ নিয়ে জানা গেছে মাশরাফির হাতে সম্মানসূচক বিশেষ ক্রেস্ট তুলে দেবেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। অধিনায়ককে সংবর্ধ্বনা দেবেন তামিম-মাহমুদউল্লাহরাও। মাশরাফির বিদায় উপলক্ষ্যে বিশেষ জার্সি পড়বেন তারা। তাতে লেখা থাকবে ক্রিকেটারদের আবেগঘন কিছু বার্তা।

sheikh mujib 2020