advertisement
আপনি দেখছেন

দীর্ঘ এক দশক পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। তাই এবারের এশিয়া কাপও নিজেদের মাটিতে করতে চেয়েছিল তারা। কিন্তু প্রতিবেশী দেশ ভারতের আপত্তির কারণে সেটা আর সম্ভব হচ্ছে না।

asia cup all captain

ফলে দীর্ঘদিন পর নিজ দেশের মাটিতে কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট দেখা থেকে ফের বঞ্চিত হতে হলো পাকিস্তানের ক্রিকেট প্রেমীদের।

এদিকে, দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি প্রেসিডেন্ট এহসান মানি জানিয়েছেন, এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে হবে। তবে স্বাগতিক দেশ হিসেবে পাকিস্তানই থাকবে।

আজ শনিবার এক বিবৃতিতে তিনি জানান, এবারের আসর নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে। স্বাগতিক হিসেবে পাকিস্তানই থাকবে। একই সঙ্গে এশিয়া কাপ আয়োজনের সমস্ত দায়িত্ব পাকিস্তানের হাতেই থাকবে। তবে কোন দেশে হবে সেটা এখনো নিশ্চিত করা হয়নি।

তিনি আরো জানান, ভবিষ্যতে কোনো দলকে পাকিস্তান সফরের জন্য অতিরিক্ত অর্থ ও সুযোগ-সুবিধা দেয়া হবে না।

প্রসঙ্গত, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নিয়ম অনুযায়ী এবারের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পড়ে পাকিস্তানের। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড এ ব্যাপারে আপত্তি জানায়। তারা এটাও জানিয়ে দিয়েছে যে, পাকিস্তানে খেলা হলে তারা আসরে অংশগ্রহণ করবে না। ফলে অগত্য এমন সিদ্ধান্ত নিতে হলো পিসিবিকে।

এ ছাড়া বছর খানেক আগে পাকিস্তান সফর করে যায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সে সময় তাদের রাজি করানোর জন্য অতিরিক্ত ২৫ হাজার ডলার দিতে হয়েছিল। সম্প্রতি অতিরিক্ত সুবিধা নিয়ে শ্রীলঙ্কা ও বাংলাদেশ সেখানে সফর করে এসেছে।

sheikh mujib 2020