advertisement
আপনি দেখছেন

আগামী ২৮ মার্চ অস্ট্রেলিয়ার মেলবোর্নে একদিনের উৎসব ও চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াচ্ছে। যার আয়োজক সেখানে বসবাসরত বাংলাদেশি-অস্ট্রেলিয়ানরা তথা অস্ট্রেলিয়া-বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর স্পোর্টস অ্যান্ড এজুকেশন (এবিএএসই) নামক সংগঠনটি। এই চ্যারিটি ম্যাচে সাকিব আল হাসান খেলবেন বলে খবর ছড়িয়েছে দেশের কিছু গণমাধ্যম।

sakib al hasan 9 3 2020

যা কার্যত অসম্ভব। সাকিব খেলছেন না। ম্যাচ খেলতে পারবেন না মূলত আইসিসির নিষেধাজ্ঞার কারণে। তবে মেলবোর্নে আমন্ত্রিত অতিথি হিসেবে ‍উপস্থিত থাকবেন সাকিব। বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক নিজেও সেখানে থাকার খবরটি নিশ্চিত করেছেন। তবে মাঠে থাকলেও ভেন্যুর সব জায়গায় যাওয়ার সুযোগ থাকবে না সাকিবের।

কড়াকড়ির কারণটাও সাকিবের নিষেধাজ্ঞা। মেলবোর্নের থর্টনের মেয়ার স্টেডিয়ামে চ্যারিটি ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই স্টেডিয়ামটি ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)) নিয়ন্ত্রিত যা আইসিসির অঙ্গ সংগঠন। ম্যাচটা চ্যারিটি বলেই সাকিব সেখানে উপস্থিত হতে পারছেন। আন্তর্জাতিক ম্যাচে হলে স্টেডিয়ামে ঢোকারও অনুমতি পেতেন না টাইগার অলরাউন্ডার।

কুড়ি ওভারের ম্যাচটিতে খেলবেন অস্ট্রেলিয়ার দুই প্রধান শহর সিডনি ও মেলবোর্নের বাংলাদেশি খেলোয়াড়রা। মাঠে উপস্থিত থাকতে পারেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিযান আমিনুল ইসলাম বুলবুল। তিনি অস্ট্রেলিয়ান নিবাসী এবং আইসিসির পদস্থ একজন কর্মকর্তা। মাঠে ‍উপস্থিত না থাকলে তখন দুবাইতে আইসিসির নিয়মিত সভায় থাকবেন বুলবুল।

চ্যারটি ম্যাচ থেকে যে অর্থ উঠবে তা দান করা হবে অস্ট্রেলিয়ায় সাম্প্রতিককালে ঘটে যাওয়া দাবানলে ক্ষতিগ্রস্থ মানুষদের।

sheikh mujib 2020