advertisement
আপনি দেখছেন

টেস্টে ভরাডুবি, ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর এবার ক্রিকেটের সবচেয়ে ছোট সংস্করণ টি-টোয়েন্টির পালা। বাংলাদেশ দলের লক্ষ্য আগের দুটো সিরিজের মতো এই সিরিজেও দারুণ ক্রিকেট খেলে সিরিজ জিতে নেওয়া। অন্যদিকে, পুরো সফরে একটিও জয় না পাওয়া জিম্বাবুয়ের লক্ষ্য ঘুরে দাঁড়িয়ে সফরের শেষটা ভালো করা। 

banvszimt20

এমনই প্রেক্ষাপটে আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে। এর আগে ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে সিলেটে।

সবমিলিয়ে বাংলাদেশ ও জিম্বাবুয়ে টি-টোয়েন্টিতে ১১ বার মুখোমুখি হয়েছে। যেখানে বাংলাদেশের জয় ৭টি, আর জিম্বাবুয়ের ৪টি। সর্বশেষ ৫ ম্যাচে বাংলাদেশের ৩ জয়ের বিপরীতে জিম্বাবুয়ের জয় ২টি। এর আগে ২০১৬ সালে শেখ আবু নাসের স্টেডিয়ামে বাংলাদেশ টানা দুটো ম্যাচ হেরেছিল জিম্বাবুয়ের কাছে।

ম্যাচের আগে জিম্বাবুয়ে অধিনায়ক শেন উইলিয়ামস জানিয়েছেন, "টি-টোয়েন্টি ফরম্যাটে আমরা তুলনামূলক শক্তিশালী। অপেক্ষায় আছি নিজেদের শক্তি প্রদর্শনের। সবার ছোট ছোট অবদানে আমাদের অনুকূলে চলে আসতে পারে ম্যাচ। টেস্ট ও ওয়ানডে পরাজয়গুলো মনে রাখতে চাচ্ছে না কেউ। এই সিরিজে নতুন শুরু করতে চাচ্ছি আমরা।"

আজ সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি। আগামী বুধবার একই মাঠে, একই সময়ে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, আফিফ হোসেন, সাইফুদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ। 

sheikh mujib 2020