advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে বিশ্বের সবর্ত্র। সেটির প্রভাব পড়েছে ক্রীড়াক্ষেত্রেও। রোববার বাংলাদেশে ৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর তার আতঙ্ক ছড়িয়েছে দেশজুড়ে। এবার করোনা আতঙ্কে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার টি২০ ম্যাচের টিকিট বিক্রি বন্ধ করে দিয়েছে বিসিবি। যদিও আগে টিকিট বিক্রি কমানোর কথা বলা হয়েছিল।

1mirpur

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষণা করেছে, এই ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি২০ ম্যাচের টিকিট বিক্রি বন্ধ। আজ সোমবার সকাল থেকেই টিকিট বিক্রি বন্ধ রেখেছে বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানান, ‌‘জনসমাগম বেশি হয় এমন জায়গা থেকে করোনাভাইরাস ছড়ানোর সম্ভাবনা সবচেয়ে বেশি। আর সেজন্য সচেতনতার কথা চিন্তা করে আমরা টিকিট বিক্রি কমিয়ে দিয়েছি যাতে প্রচুর জনসমাগম না হয়। এখন আর টিকিট দেওয়া হচ্ছে না। এতে দর্শকরা কিছুটা হতাশ হলেও বৃহৎ স্বার্থে ঝুঁকি নেওয়া হয়নি। যারা মাঠে আসতে পারছেন না তাদের টিভিতে খেলা উপভোগ করার অনুরোধ করছি।’

প্রসঙ্গত, গত ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে আসে জিম্বাবুয়ে। এর পর টেস্টে ভরাডুবি এবং ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর ক্রিকেটের ছোট সংস্করণ টি২০-তে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন সফরকারী দলে অধিনায়ক।

এর আগে সবমিলিয়ে বাংলাদেশ ও জিম্বাবুয়ে টি২-তে ১১ বার মুখোমুখি হয়েছে। যেখানে বাংলাদেশের জয় ৭টি, আর জিম্বাবুয়ের ৪টি। সর্বশেষ ৫ ম্যাচে বাংলাদেশের ৩ জয়ের বিপরীতে জিম্বাবুয়ের জয় ২টি।

আজ সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি। আগামী বুধবার একই মাঠে, একই সময়ে দ্বিতীয় ও শেষ টি২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড 

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, আফিফ হোসেন, সাইফুদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।

sheikh mujib 2020