advertisement
আপনি দেখছেন

ভারতীয় ক্রিকেটকে বদলে দিতে আইপিএলের অবদান অনেক। বর্তমান সময়ে ভারতীয় দলে পারফরম্যান্স করছেন এমন অনেক ক্রিকেটারের উত্থান আইপিএলের মাধ্যমে। এবার নারীদের ক্রিকেটেও আইপিএল চান সাবেক ভারতীয় ব্যাটসম্যান সুনিল গাভাস্কার।

1sunil gavaskar

সর্বশেষ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার কাছে ৮৫ রানের বিশাল ব্যবধানে হারের পর ভারতের নারী ক্রিকেটেও আইপিএল চাইলেন এই সাবেক ক্রিকেটার।

ভারতের হয়ে টেস্টে দশ হাজার রান করা এই ব্যাটসম্যান জানান, ‘সৌরভ ও বিসিসিআইকে বলছি, সম্ভব হলে আগামী বছর মেয়েদের ক্রিকেটে আইপিএল আয়োজন করো। এতে অনেক প্রতিভা বের হয়ে আসার সম্ভাবনা রয়েছে। এখন প্রচুর প্রতিভা দেখতে পাচ্ছি আমরা। বিশ্বকাপে ভারত যে পারফরম্যান্স দেখিয়েছে, তাতে আরো অনেকেই আসবে।’

এছাড়া নারীদের আইপিএল নিয়ে আশাবাদী গাভাস্কার আরো বলেন, ‘যদি ৮ দল নাও পাওয়া যায় তবুও মেয়েদের আইপিএল এখন সময়ের দাবি। মেয়েদের ক্রিকেট অনেক বেশি প্রচার পাবে। আরো প্রতিভা বেরিয়ে আসবে। আর সামনে ভারতের মেয়েরাও অনেক ট্রফি জয় করবে।’

উল্লেখ্য, মুম্বাইয়ে জন্ম নেওয়া সুনিল গাভাস্কার ভারতের হয়ে খেলেছেন ১২৫টি টেস্ট। ৫১ গড়ে করেছেন দশ হাজারের অধিক রান। ১০৮ ওয়ানডেতে তার রয়েছে তিন হাজার রান।

এখন দেখার বিষয়, সাবেক এই ব্যাটসম্যানের কথা বিসিসিআই আমলে নেয় কি না!

sheikh mujib 2020