advertisement
আপনি দেখছেন

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজ খেলতে আগামী জুনে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আজ বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগ মুহূর্তে খবরটা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

cummins celebrates after dismissing mushfiqur

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে আগামী ১১ জুনে। লড়াইয়ের মঞ্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। ঢাকায় ফিরতি টেস্ট মাঠে গড়াবে ১৭ জুন। ম্যাচ দুটি খেলতে ঠিক কবে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া তা অবশ্য জানায়নি বিসিবি।

এই সফরে একটি চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। যদিও ম্যাচটার সূচি ঘোষণা করেনি বোর্ড। আগামী ৩০ মে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ধারণা করা হচ্ছে ১-৮ জুন এর মধ্যেই প্রস্তুতি ম্যাচটার আয়োজন করা হবে।

বাংলাদেশে সাধারণত জুন মাসে বৃষ্টির প্রবণতা অনেক বেশি থাকে। ২০১৫ সালের জুনের এই সময়ে ভারতের সঙ্গে টেস্ট ম্যাচ আয়োজন করেছিল বাংলাদেশ। যদিও ভারি বর্ষণের কারণে ম্যাচটার মীমাংসা হয়নি। ড্র হয় বৃষ্টিভেজা টেস্টটি।

এবার তেমন কিছু হলে লাভ হবে বাংলাদেশেরই। পয়েন্ট পেতে পারে টাইগাররা। টেস্ট সিরিজ খেলতে এনিয়ে তৃতীয়বার বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। শেষবার ২০১৭ সালে এসেছিল অজিরা। বাংলাদেশ সবশেষ অস্ট্রেলিয়ায় টেস্ট খেলেছিল ২০০৩ সালে।