advertisement
আপনি দেখছেন

করোনা আতঙ্ক এবার ভর করছে আইপিএলে। পৃথিবীর সবচেয়ে ঝমকালো এই ফ্র্যাঞ্চাইজি লিগ ঠিক সময়ে হবে কী হবে না, তা জানা যাবে দুদিনের মধ্যেই।  অনেকেই করোনাভাইরাসের কারণে পিছিয়ে দেওয়ার কথা বলছেন এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।  এমন অবস্থায় আগামী শনিবার জরুরি বৈঠকে বসছে আয়োজক কমিটি।

1ipl

২৯ মার্চ থেকে মাঠে গড়ানোর কথা আইপিএলের ১৩ তম আসর। করোনার কারণে এই আসর ঘিরে এবার তৈরি হয়েছে বড় ধরনের শঙ্কা, স্থগিত হতে পারে টুর্নামেন্ট।

ধারণা করা হচ্ছে, শনিবারের বৈঠকে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার ঘোষণা আসতে পারে।  কারণ ২৯ মার্চ আইপিএল শুরু হলে টুর্নামেন্টের প্রথম কয়েকটা ম্যাচে পাওয়া যাবে না অধিকাংশ বিদেশি ক্রিকেটারদের, যেহেতু ভারত সরকারের পক্ষ থেকে এরই মধ্যে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সকল বিদেশি নাগরিকের ভিসা বাতিলের সিদ্ধান্ত দেয়া হয়েছে।

এর আগে আইপিএল নিয়ে ভারতের মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানান, ‘আপাতত স্থগিত করে দেওয়া হোক টুর্নামেন্ট, ঝুঁকি এড়াতে পিছিয়ে দেওয়া হোক আইপিএল। এক জায়গায় অনেক মানুষ জড়ো হলে করোনা ভাইরাস ছড়ানোর সম্ভাবনা তৈরি হয়। আইপিএলের মতো ইভেন্টের ক্ষেত্রে সেটাই বড় সমস্যা। তাই আমার মতে টুর্নামেন্টটি আরও কিছুদিন পরে আয়োজিত হোক।’

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘এই বিষয় নিয়ে উচ্চপর্যায়ে আলোচনা চলছে। আইপিএল স্থগিত হবে কি না তা শিগগিরই জানানো হবে।’ উল্লেখ্য, করোনা ভাইরাসে ইতোমধ্যে ভারতে ৬১ জনের আক্রান্ত হওয়ার খবর রয়েছে। তাই আইপিএল নিয়ে সাবধান থাকতে হচ্ছে সংশ্লিষ্ট সবাইকে।