advertisement
আপনি দেখছেন

বিশ্বের সবর্ত্র করোনাভাইরাস নিয়ে চলছে উৎকণ্ঠা। এর নেতিবাচক প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। সর্বশেষ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল দেখতে আসা ৮৬ হাজার মানুষও রয়েছেন এর ঝুঁকিতে। কারণ ওই দিনকার এক দর্শক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

spectator

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি)। সেদিন অস্ট্রেলিয়া ও ভারতের ম্যাচ দেখতে মোট ৮৬ হাজার ১৭৪ দর্শক উপস্থিত ছিল। যা ছিল সারাবিশ্বের যেকোনো নারী ইভেন্টের সর্বোচ্চ দর্শক।

কিন্তু সে ফাইনাল দেখতে গিয়ে এখন উল্টো বিপদে পড়েছেন দর্শকরা। কারণ গত ৮ মার্চ এমসিজিতে বসে খেলা দেখা এক ব্যক্তিকে করোনাভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। ফলে বাকিরা ঝুঁকিতে রয়েছেন বলে মনে করা হচ্ছে।

মেলবোর্ন ক্রিকেট ক্লাবের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ক্লাব এবং গ্রাউন্ডের ম্যানেজারসহ সবাই খুব সতর্ক এ বিষয়ে যে, গ্যালারিতে উপস্থিত একজনের পরীক্ষার পর তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।’

এছাড়া সেদিন যারা মেলবোর্নে বিমানযোগে আসা-যাওয়া করেছেন, তারাও রয়েছেন করোনা ঝুঁকিতে।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৫০। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ২৭ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে।