advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের কারণে শঙ্কাটা আগে থেকেই ছিল। মাদ্রাজের উচ্চ আদালাতেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন আসর বন্ধের আবেদন করা হয়েছিল। শেষ পর্যন্ত স্থগিত করে পেছানো হলো ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জনপ্রিয় এই টুর্নামেন্ট। আইপিএলের ১৩তম আসর শুরুর কথা ছিল আগামী ২৯ মার্চ।

vivo ipl logo

শুক্রবার তা পিছিয়ে ১৫ এপ্রিল পর্যন্ত নিয়ে গেল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। মূলত দেশটির সরকারের নির্দেশনাতেই সিদ্ধান্তটা জানিয়েছে ভারতীয় বোর্ড। এবার আরো একটা ঘোষণা দেওয়া হলো। আসন্ন আইপিএলের কোনো ম্যাচ আয়োজন হবে না দিল্লিতে।

শুক্রবার রাতে দিল্লির সহকারী প্রধানমন্ত্রী মনীশ সিসোদিয়া এই ঘোষণা দিয়েছেন। কারণ দেশটির অন্য কোনো রাজ্যে করোনাভাইরাস বড় প্রভাব ফেলতে না পারলেও দিল্লিতে বাজেভাবে ছড়িয়ে পড়েছে। তাই ঝুঁকি এড়াতেই রাজধানীতে আইপিএল না আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুধু আইপিএল নয়, দিল্লিতে যেসব খেলাধুলার ইভেন্ট, সম্মেলন এবং সেমিনার আয়োজনের কথা ছিল- সবকিছু বাতিল করা হয়েছে। গতকাল হিন্দুস্তান টাইমসকে সিসোদিয়া বলেছেন, ‘দিল্লিতে আইপিএলসহ যে কোনো ধরণের খেলাধুলা নিষিদ্ধ করছি। কারণ এ ধরনের ইভেন্টে অনেক লোকের সমাগম হয়।’

এখন প্রশ্ন হচ্ছে- দিল্লির ম্যাচগুলো কোন ভেন্যুতে করা হবে? এনিয়ে আজ শনিবার বৈঠকে বসার কথা আইপিএল গভর্নিং কাউন্সিলের।