advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল স্পিনার আব্দুর রাজ্জাক। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাঁ-হাতি এই স্পিনার বিদায় না নিলেও তার ক্যারিয়ার এক প্রকার শেষ হয়ে গেছে। যদিও জাতীয় দলে ফেরার লড়াইটা অনেকদিন ধরে চালিয়ে যাচ্ছেন রাজ্জাক। নিয়মিত পারফর্ম করেছেন ঘরোয়া ক্রিকেটে।

abdur razzak 2019

রাজ্জাক এখনো খেলে যাচ্ছেন। তাকে মাঠ থেকে টিম ম্যানেজমেন্টে আনার আশায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রাজ্জাককে তৃতীয় নির্বাচক হিসেবে চাচ্ছে বোর্ড। সাবেক নির্বাচক ফারুক আহমেদের শূন্যস্থান পূরণের জন্য গতকাল রোববার রাজ্জাককে প্রস্তাব দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। কিন্তু যাকে প্রস্তাব দেওয়া হয়েছে সেই রাজ্জাক কী বলছেন? শুনুন তার মুখেই, ‘হ্যাঁ, তারা (বিসিবি) আমার সঙ্গে যোগাযোগ করেছে। কিন্তু আমি সিদ্ধান্ত নেওয়ার জন্য কিছুদিন সময় চেয়েছি।’

এই ‘কিছুদিন’ বলতে কতদিন সেটারও ব্যাখা দিয়েছেন। রাজ্জাক জানান বর্তমানে স্থগিত থাকা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শেষে সিদ্ধান্ত নেবেন। তিনি বলেছেন, ‘আমি তাদের বলেছি, ঢাকা লিগ শেষে সিদ্ধান্ত জানাব। এখন লিগ স্থগিত আছে। নতুন একটি কাজের জন্য আমাকে ক্রিকেট ছাড়তে হবে। এটা আমার জন্য সহজ সিদ্ধান্ত হবে না। কারণ আমি অনেকদিন ধরে ক্রিকেট খেলে যাচ্ছি।’

প্রসঙ্গত, বিসিবির প্রধান নির্বাচক হিসেবে আপাতত দায়িত্বে আছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু। তার সহকারী হিসেবে কাজ করেছেন আরেক প্রাক্তন অধিনায়ক হাবিবুল বাশার সুমন।