advertisement
আপনি দেখছেন

ডেল স্টেইনের ক্যারিয়ার এখন গোধূলিলগ্নে। ফ্যাফ ডু প্লেসিরও তাই। অভিজ্ঞ দুই ক্রিকেটারই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসরে যাওয়ার আভাস দিয়েছেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তি থাকলেন একজন। বাদ পড়লেন অভিজ্ঞ আরেকজন।

amla de villiars south africa

২০২০-২১ মৌসুমের জন্য সোমবার বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে ঠাঁই পেয়েছেন কয়েকদিন আগে দলের নেতৃত্ব ছাড়া ডু প্লেসি। তবে ১৬ সদস্যের এই চুক্তি তালিকায় জায়গা পাননি স্টেইন।

কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে অ্যানরিচ নর্তজে, রসি ফন ডার ডুসেন ও  ডোয়াইন প্রিটোরিয়াসকে। তিনজনই বোর্ডের সবশেষ চুক্তিতে ছিলেন না। চুক্তিতে নতুন মুখ আছেন একজন। তিনি বিউরান হেন্ড্রিক্স। তবে চুক্তি থেকে বাদ পড়েছেন ডানহাতি ব্যাটসম্যান টিউনিস ডি ব্রুইন।

তালিকায় রাখা হয়নি হাশিম আমলা, ভেরনন ফিল্যান্ডারকেও। দুজনই গত মৌসুমে বোর্ডের চুক্তিতে ছিলেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় স্বাভাবিকভাবেই তাদের বাদ দেওয়া হয়েছে কেন্দ্রীয় চুক্তি থেকে।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৬ ক্রিকেটার: ফ্যাফ ডু প্লেসি, কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা, এইডেন মার্করাম, ডিন এলগার, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, বিউরান হেন্ড্রিক্স, কেশব মহারাজ, রিজা হেন্ড্রিক্স, রসি ফন ডার ডুসেন, কাগিসো রাবাদা, অ্যান্ডিলে ফেলুখায়ো, অ্যানরিচ নর্তজে, ডোয়াইন প্রিটোরিয়াস ও তারবাইজ শামসি।