advertisement
আপনি দেখছেন

বিশ্বজুড়ে করোনাভাইরাস আতঙ্ক চলছে। রোগটিতে আক্রান্ত এবং মৃতের সংখ্যা বেড়েই চলছে। মহামারি ভাইরাসটা পৌঁছে গেছে দক্ষিণ এশিয়াতেও। ভারতের কয়েকজন মৃত্যুর খবরও বেরিয়েছে। মৃত্যুমিছিল হ্রাস করতে এগিয়ে এলেন ইরফান পাঠান ও ইউসুফ পাঠান। করোনার বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন ভারতের সাবেক দুই ক্রিকেটার।

irfan and yusuf pathan

লড়াইয়ের অংশ হিসেবে মাহমুদ খান পাঠান চ্যারিটেবল ট্রাস্টে ৪ হাজার মাস্ক দান করেছেন পাঠান ভাইরা। মানুষের পাশে এসে দাঁড়াতে অন্যদেরও আহ্বান জানিয়েছেন দুজন। সোমবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বার্তা পোস্ট করে ভক্ত-সমর্থকদের জন সমাগমে যেতে বারণ করেছেন ভারতের প্রাক্তন দুই ক্রিকেটার।

পোস্ট করা ভিডিওতে ইরফান বলেছেন, ‘সমাজের জন্য কিছু করছি। আপনিও এগিয়ে আসুন। একে অন্যকে সহায়তা করুন। সতর্কতা অবলম্বন করুন। কিন্তু অবশ্যই আপনারা কোথাও একত্রিত হবেন না।’ এরপর ইউসুফ বলেছেন, ‘করোনার জন্য এটা আমাদের ছোট্ট একটা প্রয়াস (মাস্ক বিতরণ)। আশা করছি আমরা সহায়তার হাত আরো বাড়িয়ে দিতে পারব।’

পাঠান ভাইদের বাবা মাহমুদ খান পাঠান। তার নামেই দাতব্য সংস্থাটি করা হয়েছে। এখানে অনেকেই দান করে থাকেন দুস্থ-অসহায় মানুষদের জন্য। অতীতে বিভিন্ন সময়ে এই চ্যারিটি ট্রাস্টে পাঠান ভাইদের অনুদানের কথা গণমাধ্যমে এসেছে।