advertisement
আপনি দেখছেন

অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক রিকি পন্টিং। সর্বকালের সেরা অধিনায়কের তালিকার তৈরি করলেও তার নামটা ওপরের দিকে থাকবে। কিন্তু শেন ওয়ার্নের পছন্দের দলপতি পন্টিং নন, অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন অ্যালান বোর্ডারকে।

shane warne australia ex cricketer

সোমবার সোশ্যাল মিডিয়া ইন্সটাগ্রামে লাইভে এসে জাতীয় দলে খেলা সতীর্থদের নিয়ে স্বপ্নের একাদশ ঘোষণা করেছেন ওয়ার্ন। স্বপ্নের দলে দ্বাদশ ক্রিকেটারও রেখেছেন তিনি। কিংবদন্তি এই স্পিনার দল সাজিয়েছেন ছয়জন ব্যাটসম্যান ও চার বোলারকে নিয়ে। অথচ নিজের দলেই নিজেকে রাখেননি ওয়ার্ন!

৫০ বছর বয়সী ওয়ার্ন অধিনায়ক হিসেবে পন্টিংকে পছন্দ না করলেও দলে ঠিকই রেখেছেন তাকে। তার দলের দ্বাদশ ক্রিকেটার মার্ভ হিউজেস। উইকেটের সামনে ও পেছনে ওয়ার্নের আস্থা অ্যাডাম গিলক্রিস্টের ওপর। যার নেতৃত্বে ১৯৮৭ সালে বিশ্বকাপ জিতেছিল সেই বোর্ডারকে স্বপ্নের দলের অধিনায়ক বানিয়েছেন ওয়ার্ন।

সতীর্থদের নিয়ে শেন ওয়ার্নের স্বপ্নের অস্ট্রেলিয়া দল: ম্যাথু হেইডেন, মিকেল স্লাটার, রিকি পন্টিং, মার্ক ওয়াহ, অ্যালান বোর্ডার (অধিনায়ক), স্টিভ ওয়াহ, অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক), গ্লেন ম্যাকগ্রা, ব্রুস রেইড, জেসন গিলিস্পি, টিম মে, মার্ভ হিউজ (দ্বাদশ ক্রিকেটার)।