advertisement
আপনি দেখছেন

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতের অবস্থা সবচেয়ে শোচনীয়। দেশটিতে এ পর্যন্ত ১২ শ’রও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ত্রিশের গণ্ডি। এই মহামারি মোকাবেলায় একে একে এগিয়ে আসছেন দেশটির তারকারা।

indian opening batsman rohit sharma

সেই তালিকায় এবার যুক্ত হলো আরো একটি নাম। তিনি রোহিত শর্মা; ভারতীয় ক্রিকেট দলের ডানহাতি ওপেনার। করোনাভাইরাস মোকাবেলায় আজ ৭০ লাখ রুপি দান করেছেন ওয়ানডে ক্রিকেটের বিশ্বের একমাত্র ডাবল সেঞ্চুরির হ্যাটট্রিকম্যান।

‘হিটম্যান’ খ্যাত রোহিত অনুদান দিয়েছেন তিনটি ফান্ডে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৪৫ এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপ দান করেছেন তিনি। এ ছাড়া ভারতের কুকুর কল্যাণ ফান্ডে পাঁচ লাখ রুপি দিয়েছেন রোহিত।

বিপুল অংক অনুদান করার পর সোশ্যাল মিডিয়ায় ভারতীয় ওপেনার লিখেছেন, ‘আমাদের দেশকে নিরাপদ রাখতে হবে। আমি আমার সামর্থ্য মতো সামান্য অনুদান দিয়েছি। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৪৫ লাখ, মুখমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ এবং কুকুর কল্যাণ তহবিলে ৫ লাখ টাকা দান করেছি।’

রোহিত আরো লিখেছেন, ‘চলুন আমাদের নেতা নরেন্দ্র মোদি এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে সহায়তা করি।‘ করোনাভাইরাস মোকাবেলায় রোহিতের আগে ভারতীয় বর্তমান ও সাবেক ক্রিকেটারদের মধ্যে অনুদান দিয়েছেন শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, ইরফান পাঠান, ইউসুফ পাঠানসহ অন্যরা।