advertisement
আপনি দেখছেন

ক্রিকেট ক্যারিয়ারে অনেক কোচের কাছ থেকেই দীক্ষা নিয়েছেন রোহিত শর্মা। যা তিনি কাজে লাগিয়েছেন বাইশ গজে। ব্যাট হাতে তার এমনকিছু রেকর্ড আছে যা অন্য কারোরই নেই। তন্মধ্যে একটি ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির হ্যাটট্রিক করা। বিধ্বংসী এই ব্যাটসম্যানকে ভালোবেসে ভক্তরা ডাকেন ‘হিটম্যান’ নামে।

rohit sharma 2019

ভারত দলের হয়ে সফল রোহিত। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও তাই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তৃতীয়তে আছেন ‘হিটম্যান’। ভারতের ঘরোয়া এই জনপ্রিয় টি-টোয়েন্টি লিগে ৪৮৯৮ রান করেছেন রোহিত। তার এই সাফল্যের নেপথ্য নায়ক অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

করোনাভাইরাসের কারণে আপাতত স্থগিত আছে আইপিএল। বছরের শেষ দিকে মাঠে গড়াতে পারে টুর্নামেন্টের ১৩তম আসর। এই আসরকে সামনে রেখে সোশ্যাল মিডিয়ায় কার্যক্রম চালাচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স। তারই অংশ হিসেবে মঙ্গলবার ইন্সটাগ্রামে লাইভে এসেছেন দলটির মেন্টর কেভিন পিটারসেন ও অধিনায়ক রোহিত।

লাইভের এক পর্যায়ে ইংলিশ কিংবদন্তি কেপি রোহিতকে তার ক্যারিয়ারের সেরা কোচকে বেছে নিতে বলেন। তখন সাবেক কোচ পন্টিংকে বেছে নেন রোহিত। তিনি বলেছেন, ‘একজনকে বেছে নেওয়া খুব কঠিন। কারণ প্রত্যেকের কাছ থেকেই কিছু না কিছু শিখেছি। কিন্তু রিকি পন্টিং ছিলেন জাদুর মতো।’

রোহিত আরো বলেছেন, ‘যখন প্রথমবার মুম্বাইর নেতৃত্ব পাই, তখন কোচ হিসেবে পন্টিং আমাকে অনেক সহায়তা করেছেন। তিনি আমাকে অনেক দিক-নির্দেশনা দিয়েছেন। অধিকায়ত্বের বিষয়ে আমাকে অনেক পরামর্শ দিয়েছেন। আমি তার কাছ থেকে অনেককিছু শিখেছি। সে তরুণদেরও অনেক সহায়তা করেছেন।’

sheikh mujib 2020