advertisement
আপনি দেখছেন

ক্যারিয়ারের শুরুতে নিজেকে সম্ভাবনাময় ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন উমর আকমল। তার ভেতর সবাই দেখেছিল বড় তারকার হওয়ার সম্ভাবনা। কিন্তু নিজের প্রতি সুবিচার করতে পারেননি পাকিস্তানি এ ক্রিকেটার। সময় গড়ার সাথে সাথে নিজেকে হারিয়েছেন একটু একটু করে। সম্ভাবনাকে হত্যা করেছেন গলাটিপে।

umor akmal banned for one matchউমর আকমল

তবে ব্যাট হাতে নিজের আলোয় আলোকিত না হতে পারলেও বিভিন্ন সময় বাক-বিতন্ডায় জড়িয়ে ঠিকই এসেছেন সমালোচনার কেন্দ্রবিন্দুতে। থেকেছেন দলের বাইরেও। তবুও যেন শুধরাননি এই টপঅর্ডার।

সর্বশেষ পাকিস্তান সুপার লিগ (পিএসএলে) ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে গোপন করেন। তাতে বেশ চটে পিসিবি। শাস্তি স্বরূপ তিন বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা দেয়া হয় এ ক্রিকেটারকে।

তবে বসে থাকার পাত্র নন আকমল পরিবারের মেঝো ছেলে। নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছেন তিনি। একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, আকমলের আবেদনের ওপর পিসিবি নিরপেক্ষ একটি প্যানেল গঠন করবে। তারাই এই আবেদনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

উমর আকমলের বিরুদ্ধে পিসিবির দেয়া নিষেধাজ্ঞার বিরোধিতা করেছিলেন শোয়েব আখতার। রীতিমতো পিসিবির সমালোচনাও করেছিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। আর তাতে বিপদেও পড়েন তিনি। পিসিবির আইনজীবী মামলা ঠুকে দেন। তবুও নিজের জায়গায় অটুট থাকেন শোয়েব। নিজেও আইনজীবী নিয়োগ করে দিয়েছেন পাল্টা জবাব।