advertisement
আপনি দেখছেন

তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী রোববার ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার কথা পাকিস্তান ক্রিকেট দলের। পূর্বের ঘোষণা অনুযায়ী দলের সব খেলোয়াড় ও কোচিং স্টাফদের করোনা টেস্ট করিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

pakistan cricket team celebration

পরীক্ষায় দলের ১০ জন ক্রিকেটার ও একজন কোচিং স্টাফ পজিটিভ হয়েছেন। তাতে অনিশ্চয়তার মুখে পড়েছে পাকিস্তানের ইংল্যান্ড সফর। কিন্তু এসবের তোয়াক্কা করছে না পিসিবি। করোনা আতঙ্ক নিয়েই ইংল্যান্ডের বিমানে চড়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। যা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠার শেষ নেই।

সফরে দলে থাকা ২৯ জন ক্রিকেটারের মধ্যে করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন হায়দার আলি, হ্যারিস রউফ, শাদাব খান, ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, ওয়াহাব রিয়াজ এবং মোহাম্মদ হাফিজ। শেষ জনের করোনা টেস্টের ফল নিয়ে চলছে নাটক।

pakistan cricket team celebration 2019

পুরো বিষয়টিই পর্যবেক্ষণ করছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। গতকালই পিসিবিকে তারা সাফ জানিয়ে দিয়েছে, করোনায় পজিটিভ হওয়া কেউ ইংল্যান্ডে প্রবেশ করতে পারবে না। এক্ষেত্রে পরীক্ষায় নেগেটিভ হওয়া ক্রিকেটারদের আসার কথা বলেছে ইসিবি। তাতে কপাল খুলতে পারে স্ট্যান্ডবাই তালিকায় থাকা চার ক্রিকেটারের।

স্ট্যান্ডবাই তালিকায় আছেন, বিলাল আসিফ, ইমরান ভাট, মুসা খান ও মোহাম্মদ নওয়াজ। আগামীকাল দলের পাকিস্তান যাত্রায় সঙ্গী হতে পারেন এই চারজন। লাল বলের অধিনায়ক আজহার আলি ও সাদা বলের অধিনায়ক বাবর আজমের নেতৃত্বে ইংল্যান্ডে রওয়ানা দেওয়ার কথা রয়েছে পাকিস্তানের।

সেখানে পৌঁছে ওরসেস্টারশায়ারের নিউ রোডে ১৪ দিনের আইসোলেশনে থাকবে পাকিস্তান দল। পরে ডার্বিশায়ার কাউন্টি গ্রাউন্ডে অনুশীলন শুরু হবে উপমহাদেশের দলটির। সেখানেই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি উপভোগ করবে পাকিস্তান। ক্যারিবীয়দের বিরুদ্ধে দুই সিরিজের পর পাকিস্তানের সঙ্গে খেলবে ইংলিশরা।

sheikh mujib 2020