advertisement
আপনি দেখছেন

করোনা ভালোভাবেই পেয়ে বসেছে পাকিস্তান দলকে। ইতোমধ্যে আক্রান্ত হয়েছে ১০ জন ক্রিকেটার। এমতাবস্থায় প্রথম দফা ১৮ জন খেলোয়াড় নিয়েই ইংল্যান্ড গেছে ৯২ এর বিশ্বচ্যাম্পিয়নরা। এবার প্রভাব পড়েছে দলটির জার্সির স্পন্সরে।

pakistan cricket team

পাকিস্তান জাতীয় দলের জার্সির সর্বশেষ স্পন্সর ছিল পেপসি। তাদের সাথে চুক্তি শেষ হয়েছে কিছুদিন হলো। এরপর আর কোন স্পন্সর খুঁজে পাচ্ছেনা পিসিবি। তাই লোগোহীন জার্সিতেই অনুশীলন করতে দেখা গেছে খেলোয়াড়দের।

অবশ্য এরমধ্যে একটি প্রতিষ্ঠান পাকিস্তানের জার্সির স্পন্সর হওয়ার আগ্রহ দেখায়। পেপসির তিন ভাগের এক ভাগ অর্থ দিতে চায় তারা। অথচ পিসিবির প্রত্যাশা আগের থেকে বেশি। তাই শেষ পর্যন্ত চুক্তি হয়নি প্রতিষ্ঠানটির সাথে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের মার্কেটিং ডিপার্টমেন্ট এজন্য চলমান পরিস্থিতিকে দায়ী করলেও তা মানতে নারাজ ক্রিকেট বিশ্লেষকরা। অনেকে এটাকে অজুহাত মনে করছেন। এর পেছনে যথার্থ যুক্তিও আছে। কারণ করোনার আগে থেকেই স্পন্সরহীনতায় ভুগছে দেশটির ঘরোয়া লিগ। পিসিবির খরচেই চলেছে খেলা।

তিনটি টেস্ট এবং তিনটি টোয়েন্টি খেলতে গত মাসের ২৮ তারিখ ম্যানচেস্টার গেছে পাকিস্তান দল। কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও মাঠে নেমে হালকা অনুশীলনও সেরে নিচ্ছে তারা। আগামী ৫ আগস্ট ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে সিরিজ শুরু করবে আজহার আলির দল।

sheikh mujib 2020