advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ ক্রিকেটের এক আক্ষেপের নাম মোহাম্মদ আশরাফুল। প্রায় ৮ বছর ধরে জাতীয় দলের বাইরে আছেন দেশের প্রথম তারকাখ্যাতি পাওয়া এ ক্রিকেটার। আপাতত ফেরার সম্ভাবনা খুবই কম। কোনদিন ফিরবেন কিনা তা নিয়েও সন্দেহ আছে। তবে তার কিছু কীর্তি চিরদিন মনে রাখবে ভক্তরা। টেস্টে সর্বকনিষ্ঠ ব্যাটসন্যান হিসেবে শ্রীলংকার সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে করা সেঞ্চুরি তার মধ্যে অন্যতম। 

ashraful plays great cricket in englandআশরাফুল

দেশের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দেশের সর্বকালের সেরা টেস্ট একাদশ সাজালেন এই ব্যাটসম্যান। অবাক করা বিষয় হলো- নিজের একাদশে নিজেকেই রাখেননি অ্যাশ। তার মতে, নিজেই যখন একাদশ নির্বাচন করছি, সেখানে নিজেকে রাখি কীভাবে। তবে এটাও জানিয়েছেন, দেশের ইতিহাসের সেরা টেস্ট দলে থাকার যোগ্যতা আছে তার। 

নিজের নির্বাচিত টেস্ট দলের অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানকেই পছন্দ আশরাফুলের। ওপেনার হিসেবে তামিমের সাথে জাভেদ ওমর বেলিমকে রেখেছেন তিনি। তিন আর চারে আছেন হাবিবুল বাশার এবং মোমিনুল হক। পাঁচ নম্বর জায়গাটি সামলাবেন আমিনুল ইসলাম বুলবুল। সাত আর আটে আশরাফুল যোগ্য মনে করেন সাকিব, মুশফিককে। 

sakib al hasan 9 3 2020আশরাফুলের একাদশের অধিনায়ক সাকিব

স্পিনার হিসেবে মেহেদি হাসান মিরাজ আর মোহাম্মদ রফিকেই ভরসা আশরাফুলের (তবে দেশের বাইরে হলে মিরাজের জায়গায় হাসিবুল হাসান শান্তকে রাখবেন তিনি)। আর পেস বোলিংয়ের দায়িত্বে রেখেছেন মাশরাফি মোর্তজা আর মোহাম্মদ রফিককে।

আশরাফুলের সেরা টেস্ট দল: তামিম ইকবাল, জাভেদ ওমর বেলিম, হাবিবুল বাশার সুমন, মুমিনুল হক, আমিনুল ইসলাম বুলবুল, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মর্তুজা এবং শাহাদাত হোসেন রাজিব।

sheikh mujib 2020