advertisement
আপনি দেখছেন

তৃতীয় দিন শেষেই জমে উঠেছে ম্যানচেস্টার টেস্ট। লিড বাড়াতে লড়াই করছে পাকিস্তান। ইংল্যান্ডের চ্যালেঞ্জ পাকবাহিনীকে অল্পতে বেঁধে ফেলার। শুক্রবার দিনের খেলা শেষে পাকিস্তান লিড পেয়েছে ২৪৪ রানের। হাতে অক্ষত আছে ২ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ১৩৭ রানে দিনের খেলা শেষ করেছে পাকিস্তান।

logo england cricket board

শন মাসুদের দেড়শোর্ধ্ব রানের ইনিংসের ওপর দাঁড়িয়ে প্রথম ইনিংসে সাড়ে তিন শ ছাড়িয়েছে পাকিস্তান। তার ব্যাটেই শুরুর ধাক্কা সামলে ওঠে সফরকারীরা। দ্বিতীয় ইনিংসেও শুরুতে বিপর্যয়ে পড়েছে আজহার আলির দল। এবার অবশ্য রানের খাতাই খুলতে পারেননি আগের ইনিংসের সেঞ্চুরিয়ান মাসুদ। তার সঙ্গী বাবর আজমও ফিরতি ব্যাটিংয়ে কিছু করতে পারেননি।

অগের ইনিংসে ৬৯ রান করা বাবর এদিন আউট হয়েছেন পাঁচ রানে। ওপেনার আবিদ আলি ফিরেছেন কুড়ি রানে। শেষ বিকেলে পাকিস্তানের উইকেটের লাগাম টেনে ধরেন অধিনায়ক আজহার। কিন্তু তিনিও বেশিদূর এগুতে পারেননি।

azhar ali pakistan test

এর আগে ইংল্যান্ডকে সোয়া দুইশ’র আগেই থামিয়ে দিয়েছে পাকিস্তান। হাফসেঞ্চুরি করেছেন অলি পোপ। উইকেটরক্ষক জস বাটলারের ব্যাট থেকে এসেছে ৩৮ রান। বাকিদের কেউ যেতে পারেননি ত্রিশের ঘরে। ২৫ বলে ২৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে অজেয় ছিলেন স্টুয়ার্ট ব্রড। এ ছাড়া অধিনায়ক জো রুট ১৪, ক্রিস ওকস ১৯ ও জফরা আর্চার ১৬ রান করেছেন।

প্রথম ইনিংসে ইংল্যান্ড অলআউট হয়েছে ২১৯ রানে। ইংলিশদের পতন হওয়া উইকেটের চারটি নিয়েছেন ইয়াসির শাহ। দুটি করে শিকার মোহাম্মদ আব্বাস ও শাদাব খানের।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ৩২৬ ও ৮ উইকেটে ১৩৭: লিড ২৪৪

ইংল্যান্ড: ২১৯

sheikh mujib 2020