advertisement
আপনি দেখছেন

মহামারি করোনাভাইরাসের কারণে চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর এক বছর পিছিয়ে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিল বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। পাশাপাশি ২০২১ সালে অনুষ্ঠিত হতে যাওয়া অষ্টম আসরও এক বছর পিছিয়ে ২০২২ সালে নেওয়া হয়েছে।

sourav ganguly bcci presidentবিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী

কিন্তু ২০২১ সালে অনুষ্ঠিত হতে যাওয়া অষ্টম আসরের আয়োজক আগে থেকেই নির্ধারিত ছিল ভারত। আবার ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপেরও আয়োজক দেশ তারা। ফলে ২০২০ সালের যে বিশ্বকাপটি স্থগিত হলো, সেটিই কি ২০২১ সালে হবে? নাকি ভারতে ২০২১ বিশ্বকাপ হবে এবং দুই বছর পেছাবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ। তা নিয়ে দ্বিধায় ছিল আইসিসি।

অবশেষে শুক্রবার সেই সিদ্ধান্ত পরিষ্কার করলো বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ২০২১ সালে ভারতে যে বিশ্বকাপ আয়োজনের কথা ছিল, সেটি ভারতেই থাকছে। বরং ২০২০ সালের বিশ্বকাপ দুই বছর পিছিয়ে ২০২২ সালে অস্ট্রেলিয়াতেই অনুষ্ঠিত হবে।

bcci logo india

এ ছাড়া নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া নারীদের ২০২১ ওয়ানডে বিশ্বকাপটিও এক বছর পেছানো হয়েছে। এটি আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে এই আসরটি ২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত হবে।

মূলত ভারতের যেন টানা দুই বছরে দুটি বিশ্বকাপ আসর আয়োজনের ধকল সহ্য করতে না হয়, সে জন্য আইসিসি এমন সিদ্ধান্ত নিয়েছে। ফলে আগের সূচিতেই থাকছে ভারত।

sheikh mujib 2020