advertisement
আপনি দেখছেন

গত বছর বিশ্বকাপের পর থেকে ক্রিকেট থেকে দূরে আছেন মহেন্দ্র সিং ধোনি। এ সময়ে তার ভবিষ্যত নিয়ে জল্পনা-কল্পনা কম হয়নি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর প্রসঙ্গে ভারতীয় এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানও মুখে কুলুপ এঁটে আছেন। এই জল্পনার মধ্যেই মাঠে ফিরলেন তিনি। আইপিএলকে সামনে রেখে ধোনি নীরবে শুরু করলেন অনুশীলন।

ms dhoni india

গেল মার্চের শেষ দিকে আইপিএলের পরবর্তী আসর মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু করোনাভাইরাস আতঙ্কের কারণে অবধারিতভাবেই পিছিয়ে যায় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জনপ্রিয় এই ভারতীয় ক্রিকেট টুর্নামেন্ট। অনেক উদ্বেগ-উৎকণ্ঠার পর কুড়ি ওভারের ব্যাট-বলের যুদ্ধের সূচি ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

দ্বিতীয়বারের মতো দেশের বাইরে টুর্নামেন্ট আয়োজনের (সংযুক্ত আরব আমিরাতে) সিদ্ধান্ত নিয়েছে তারা। সামনের এই আসরে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন ধোনি। সেলক্ষ্যে কয়েকদিন আগে থেকেই রাঁচির ঝাড়খন্ড স্টেট ক্রিকেট এসোসিয়েশন সেন্টারে (জিএসসিএ) গা গরমের মিশনে নেমে পড়েছেন তিনি। জেএসসিএর এক কর্তা জানিয়েছেন গত এক সপ্তাহ ধরে অনুশীলন করছেন ধোনি।

এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেসকে ওই কর্তা বলেছেন, ‘তিনি (এমএস ধোনি) গত সপ্তাহে জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে এসেছিলেন। ইনডোরে অনুশীলন করেছেন বোলিং মেশিনের সহায়তায়। সপ্তাহে দুই দিন ব্যাটিং অনুশীলন করেছেন। কিন্তু এরপর আর (অনুশীলনে) ফেরেননি তিনি।’ বিশ্রাম নিতেই হয়তো অনুশীলনে এই বিরতি দিয়েছেন ধোনি।

sheikh mujib 2020