advertisement
আপনি দেখছেন

ম্যানচেস্টারে নাটকীয় টেস্টে পাকিস্তানকে তিন উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। স্বাগতিক শিবিরের চোখ এখন সিরিজ জয়ে। ঠিক এই সময়ে বিশাল একটা ধাক্কা খেল ইংলিশরা। সিরিজের বাকি দুই ম্যাচে খেলতে পারবেন না বেন স্টোকস। ব্যক্তিগত কারণে হঠাৎ করেই জন্মভূমি নিউজিল্যান্ডে উড়ে যাচ্ছেন এই অলরাউন্ডার। আগামী ১৩ ও ২১ আগস্ট মাঠে গড়াবে বাকি দুই টেস্ট।

ben stokes sad

অবশ্য রাগবির দেশে জন্ম হলেও স্টোকস থাকছেন ইংল্যান্ডে। এখানেই নাগরিকত্ব পেয়েছেন তিনি। নিউজিল্যান্ডে থাকেন তার বাবা-মা। তাদের সঙ্গেই দেখা করতে যাচ্ছেন স্টোকস। এ কারণে সিরিজের শেষ দুই টেস্ট থেকে ছুটি নিয়েছেন তিনি। স্টোকসের পরিবর্তিত হিসেবে তরুণ পেসার ওলি রবিনসনকে ডেকে পাঠিয়েছেন নির্বাচকরা।

স্টোকস অবশ্য আগেই ছুটির আবেদন করেছিলেন। ব্যাকআপ হিসেবে তাই রবিনসনকেও নিয়ে রেখেছে ইংলিশরা। স্টোকসের শূন্যতা এই তরুণ পুষিয়ে দিতে পারেন কিনা তা বলে দেবে সময়। এই অলরাউন্ডারই ম্যানচেস্টার টেস্টে পাকিস্তানের দুই উইকেট তুলে নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজেও আলো ছড়িয়েছেন তিনি।

1ben stokes

ক্যারিবীয়দের বিপক্ষে অবশ্য ব্যাটসম্যান ভূমিকায় খেলেছেন স্টোকস। তবে পাকিস্তানের বিরুদ্ধে দুই বিভাগেই পারফর্ম করতে হয়েছে তাকে। স্টোকস না থাকায় টপ অর্ডারে দেখা যেতে পারে তরুণ ব্যাটসম্যান জ্যাক ক্রলিকে। তিনে নামতে পারেন তিনি। স্টোকস না থাকাটা পাকিস্তানের জন্য বিশাল একটা সুখবর। এই অলরাউন্ডারের অনুপস্থিতিতে একাদশ সাজাতে হিমশিম খেতে হবে ইংলিশদের।

sheikh mujib 2020