advertisement
আপনি দেখছেন

সর্বশেষ টেস্ট খেলেছেন ২০০৯ সালে। এরপর ১১ বছর পেরিয়ে গেলেও কিছুতেই দেশের হয়ে সাদা পোশাক জড়াতে পারছিলেন না ফাওয়াদ আলম। অবশেষে ঘুচলো সেই অপেক্ষা। ইংল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটন টেস্টের একাদশে জায়গা হয়েছে এই মিডল অর্ডার ব্যাটসম্যানের।

fawad alamফাওয়াদ আলম

মূলত ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেই ইংল্যান্ড সফরের দলে জায়গা করে নেন ৩৪ বছর বয়সী এ ক্রিকেটার। তবে প্রথম টেস্টের স্কোয়াডে থাকলেও প্লেয়িং ইলেভেনে ঠাঁই হয়নি এই বাঁহাতির। অবশ্য সে ম্যাচে ৩ উইকেটে হেরে যায় সফরকারীরা।

মূলত একজন স্পিনার কম খেলানোর জন্য চলতি টেস্টে জায়গা হারান সাদাব খান। তার জায়গায় বাড়তি ব্যাটসম্যানের চিন্তা করে টিম ম্যানেজমেন্ট। তাই প্রায় এক যুগ পর কপাল খুলে ফাওয়াদের।

ফাওয়াদের প্রত্যাবর্তনের দিনে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান দলপতি আজহার আলী। এ ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই সফরকারীদের জন্য। কারণ ওল্ড ট্রাফোর্ড টেস্ট হেরে ইতিমধ্যে সিরিজে পিছিয়ে আছে তারা।

azhar ali pakistan testআজহার আলী

পাকিস্তান একাদশ: আজহার আলী (অধিনায়ক), আবিদ আলি, বাবর আজম, আসাদ শফিক, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শান মাসুদ।

ইংল্যান্ড একাদশ: জো রুট (অধিনায়ক), ররি বার্নস, ডম সিবলি, জ্যাক ক্রলি, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, স্যাম কুরান, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন, অলি পোপ।

sheikh mujib 2020