advertisement
আপনি দেখছেন

ঘড়ির কাটা রাত ১২টায় পৌঁছানোর সাথে সাথেই সাকিব আল হাসানের ওপর আরোপ করা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা কেটে যাবে। আগামীকাল (২৯ অক্টোবর) থেকে যেকোনো ধরনের প্রতিযোগীতামূলক ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন তিনি। সেই উপলক্ষে গতকাল (মঙ্গলবার) নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে সংবর্ধনা পেলেন এই অলরাউন্ডার।

sakib newyorkসংবর্ধনা অনুষ্ঠানে কথা বলছেন সাকিব আল হাসান

‘শো-টাইম মিউজিক’ নামের একটি বিনোদন সংস্থা এই সংবর্ধনার আয়োজন করে। যেখানে সাকিব বলেন, ‘অনেক ভালো লাগছে। সবাই দোয়া করবেন আমার জন্য। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্দেশ অনুযায়ী মাঠে ফিরবো। সব সময় যোগাযোগ রাখছি। লাল সবুজের ক্রিকেটকে আরও উজ্জল করার চেষ্টা থাকবে। যতটা সম্ভব ভালো খেলবো।’

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় ২০১৯ সালের ২৯ অক্টোবর সাকিবের ওপর এক বছরের নিষেধাজ্ঞা আরোপ করে আইসিসি। এই সময়ে ৪ টেস্ট, ৩ ওয়ানডে এবং ৭ টি-টোয়েন্টিতে দেশের প্রতিনিধিত্ব করতে পারেননি তিনি। করোনা না থাকলে আরও ২৫টি ম্যাচ থেকে বঞ্চিত হতেন সাবেক এই অধিনায়ক।

sakib al hasan 6

এর আগে গত ৩ সেপ্টেম্বর দেশে আসেন সাকিব। নাজমুল আবেদিন ফাহিম এবং মোহাম্মদ সালাহউদ্দিনকে নিয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু করেন মাঠে নামার পূর্ব প্রস্তুতি। কথা ছিল শ্রীলঙ্কা সফরের দ্বিতীয় ম্যাচেই খেলবেন। কিন্তু বিসিবির সাথে দেশটির ক্রিকেট বোর্ডের করোনাকালীন স্বাস্থ্যবিধি নিয়ে দ্বিমত হওয়ায় বন্ধ হয়ে যায় টেস্ট সিরিজটি।

আগামী মাসে দেশীয় ক্রিকেটারদের নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা হবে, যেখানে খেলবেন সাকিব। বিসিবি চাইছে বসে না থেকে এই সময়টাতে মাঠে ফিরুক দেশসেরা ক্রিকেটার। এজন্য যুক্তরাষ্ট্র থেকে নভেম্বরের ১ তারিখ ঢাকায় পা রাখার কথা তার।

sheikh mujib 2020